[bangla_day] [english_date] [bangla_date]
ই-পেপার   [bangla_day] [english_date]

রাঙ্গাবালী বিএনপির সভাপতিসহ ৪৫জনের বিরুদ্ধে মামলা।।গ্রেফতার ২০
প্রকাশ: 12 December, 2018, 11:08 am |
অনলাইন সংস্করণ

রাঙ্গাবালী বিএনপির সভাপতিসহ ৪৫জনের বিরুদ্ধে মামলা।।গ্রেফতার ২০

পটুয়াখালী প্রতিনিধি॥
পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় খালগোরা বাজারে মঙ্গলবার বিকেলে আওয়ামীলীগ বিএনপির নির্বাচনী সভা চলাকালে দু’দলের মুখোমুখি সংঘর্ষের এঘটনাকে কেন্দ্র করে উপজেলা বিএনপির সভাপতি-সম্পাদকসহ ৪৫ নেতা-কর্মীর বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে।

মঙ্গলবার রাতে রাঙ্গাবালী থানায় এ মামলা হয়। (মামলা নং-৫) । এ মামলায় বিএনপি’র ২০জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান এনামুল ইসলাম লিটু বাদী হয়ে মামলাটি করেন।

মামলায় রাঙ্গাবালী উপজেলা বিএনপির সভাপতি কবির হোসেন তালুকদার ও সাধারণ সম্পাদক আব্দুর রহমান ফরাজীসহ দলের ৪৫ জন নেতা-কর্মীকে আসামি করা হয়। এছাড়া অজ্ঞাতনামা হিসেবে দলের ৬০-৭০ জনকে আসামি করা হয়েছে।

আটককৃতরা হলেন , চরমোন্তাজ ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি আলী আহমেদ,উপজেলা ছাত্রদল সহ-সাধারন সম্পাদক সোহানুর রহমান সোহাগ, চরমোন্তাজ ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি বাহাদুর মুন্সি, চরমোন্তাজ ইউনিয়ন যুবদল সদস্য রেজাউল মাতবর, হারুন মোল্লা,হারুন হাওলাদারসহ বিশজন।

এদিকে গত মঙ্গলবার রাত সাড়ে ৭টায় উপজেলা আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান এনামুল ইসলাম লিটু বলেন, আওয়ামী লীগ প্রার্থীর উঠান বৈঠকে অতর্কিতভাবে বিএনপির নেতাকর্মীরা হামলা চালায়। এতে আওয়ামী লীগের অসংখ্য নেতাকর্মী আহত হন।

 সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও উপজেলা পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেন, রাঙ্গাবালী সদর ইউপি চেয়ারম্যান সাইদুজ্জামান মামুন খান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নূরে আলম ফকু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবিএম আব্দুল মন্নান ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

এবিষয়ে জানতে চাইলে উপজেলা বিএনপির সভাপতি কবির হোসেন তালুকদার বলেন, পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী আমাদের সভার আয়োজন করা হয়। কিন্তু আওয়ামী লীগ একইসময় পাল্টা সভার আয়োজন করেন। পরে হঠাৎ আওয়ামী লীগের লোকজন আমাদের ওপর হামলা চালায়। এতে আমাদের ২০-৩০জন নেতাকর্মী আহত হয়। তাদেরকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আমরা থানায় মামলা করতে চাইলেও আমাদের মামলা নেয়নি পুলিশ।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মহিব্বুর রহমান মহিব এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি এ বিষয়ে কিছুই জানি না। ওইসময় কলাপাড়ায় দোয়া মাহফিল ছিল। সেখানে খুব ব্যস্ত ছিলাম।

বিএনপির মনোনীত প্রার্থী এবিএম মোশাররফ হোসেন বলেন, খালগোড়া বাজার এলাকায় জাহাগারিয়া শাহ সুফি মাদ্রাসা মাঠে আমাদের পূর্ব নির্ধারিত সভা ছিল। সভার জন্য আমরা আগেই উপজেলা প্রশাসন থেকে অনুমতি নিয়েছিলাম। কিন্তু আওয়ামী লীগের কর্মীরা আমাদের ওপর প্রতিহিংসা পরায়ন হয়ে হামলা করেছে। সুষ্ঠ নির্বাচনের জন্য আমরা শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানাই।
এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ওসি মিলন কৃষ্ণ মিত্র বলেন, নির্বাচনী সভায় হামলার ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল ইসলাম লিটু বাদী হয়ে মামলা দায়ের করেন। ওই মামলায় আমরা ইতোমধ্যে ২০জনকে গ্রেফতার করেছি। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার বিকেল ৩টায় উপজেলার খালগোড়া বাজারে বিএনপির প্রার্থী এবিএম মোশাররফ হোসেনের উপস্থিতিতে এক উঠান বৈঠকের আয়োজন করা হয়। একই সময় ওই বাজারের বালুর মাঠে আওয়ামী লীগের প্রার্থী মহিব্বুর রহমান মহিবের সমর্থকরাও পথ সভার আয়োজন করে। একপর্যায় দুই পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে উভয় পক্ষের অর্ধশত নেতাকর্মী আহত হয়েছে। এ ঘটনায় স্থানীয় ব্যবসায়ী ও লোকজনের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

Spread the love




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক সংবাদসমূহ

সর্বাধিক পঠিত

সম্পাদকঃ দেলওয়ার হোসেন
নির্বাহী সম্পাদকঃ এস এম মোশারফ হোসেন মিন্টু
বার্তা সম্পাদকঃ
 
মোবাইল- 01711102472
 
Design & Developed by
  কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।   “পায়রা বন্দরের মাধ্যমে পুরো বাংলাদেশকে আমরা পরিবহন সেবা দিতে চাই” নৌ-পরিবহন প্রতিমন্ত্রী   পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে মঙ্গলবার ৪টি আনলোডার মেশিন যুক্ত হয়েছে।। ৬৩ ভাগ কাজ সম্পন্ন   ঘুরে দাঁড়িয়েছে বন্দর   কলাপাড়ায় জমি অধিগ্রহন না করার দাবিতে কৃষক ও মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন   ‘পায়রা সমুদ্র বন্দর বানিজ্য সম্ভাবনার নতুন দরজা”-পটুয়াখালী চেম্বার অব কমার্সের শ্লোগান   পায়রা বন্দরে ২০২১ সালের মধ্যে বাস্তবায়ন হবে ২২ হাজার কোটির টাকার মধ্য মেয়াদী প্রকল্প   নতুন পায়রা সমুদ্রবন্দর বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ