[bangla_day] [english_date] [bangla_date]
ই-পেপার   [bangla_day] [english_date]

মিস ইউনিভার্স নির্বাচিত ফিলিপাইনের ক্যাটরিওনা
প্রকাশ: 18 December, 2018, 5:15 am |
অনলাইন সংস্করণ

মিস ইউনিভার্স নির্বাচিত ফিলিপাইনের ক্যাটরিওনা

নিউজ ডেস্ক।।

মিস ফিলিপাইন ক্যাটরিওনা গ্রে এবারের মিস ইউনিভার্স নির্বাচিত হয়েছেন। গতকাল সোমবার থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে তাঁর মাথায় মিস ইউনিভার্সের মুকুট পরিয়ে দেন গত বছরের মিস ইউনিভার্স দক্ষিণ আফ্রিকার দেমি-লেই নেল-পিটারস। এবারের প্রতিযোগিতায় দক্ষিণ আফ্রিকার তামারিন গ্রিন প্রথম রানার-আপ এবং ভেনিজুয়েলার স্টেফানি গুতেরেস দ্বিতীয় রানার-আপ হয়েছেন। এবার নিয়ে চতুর্থবারের মতো মিস ইউনিভার্সের মুকুট জিতল ফিলিপাইন। দেশটি এর আগে ১৯৬৯, ১৯৭৩ ও ২০১৫ সালে মিস ইউনিভার্সের মুকুট জেতে।

ব্যাংককের ইম্প্যাক্ট অ্যারেনাতে এবারের আয়োজনটি ছিল মিস ইউনিভার্সের ৬৭তম প্রতিযোগিতা। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ৯০ জনের বেশি প্রতিযোগী এবারের আসরে প্রতিদ্বন্দ্বিতা করেন। প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব সরাসরি সম্প্রচার করা হয়। এ সময় প্রতিযোগীদের সংবাদমাধ্যমের স্বাধীনতা, মারিহুয়ানা, অভিবাসীদের বৈধতা এবং #মি টু আন্দোলন সম্পর্কে প্রশ্ন করা হয়। চূড়ান্ত পর্বে বিচারকরা সংগীততত্ত্ব নিয়ে পড়াশোনা করা ক্যাটরিওনার কাছে তাঁর জীবনে অর্জিত গুরুত্বপূর্ণ শিক্ষা সম্পর্কে জানতে চাইলে তিনি ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় বিভিন্ন বস্তিতে তাঁর কাজের অভিজ্ঞতা বিচারকদের সামনে তুলে ধরেন। পাশাপাশি তিনি বলেন, ‘আমি যদি প্রতিযোগিতায় জয়ী হতে পারি তাহলে এমন কিছু এলাকা খুঁজে বের করব যেখানে আমি কিছু দিতে পারব, যেখানে আমি কিছু সহায়তা করতে পারব।’ তাঁর এ জবাব বিচারকদের ব্যাপক প্রশংসা কুড়ায়।

ক্যাটরিওনার বাবা অস্ট্রেলীয় এবং মা ফিলিপিনো। তিনি অস্ট্রেলিয়ায় বেড়ে উঠলেও পরে ম্যানিলায় চলে যান এবং সেখানে মডেল ও অভিনেত্রী হিসেবে কাজ করেন। ক্যাটরিওনার জয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আনন্দ প্রকাশ করেছে ফিলিপাইনের মানুষ।

Spread the love




সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক সংবাদসমূহ

সর্বাধিক পঠিত

সম্পাদকঃ দেলওয়ার হোসেন
নির্বাহী সম্পাদকঃ এস এম মোশারফ হোসেন মিন্টু
বার্তা সম্পাদকঃ
 
মোবাইল- 01711102472
 
Design & Developed by
  কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।   “পায়রা বন্দরের মাধ্যমে পুরো বাংলাদেশকে আমরা পরিবহন সেবা দিতে চাই” নৌ-পরিবহন প্রতিমন্ত্রী   পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে মঙ্গলবার ৪টি আনলোডার মেশিন যুক্ত হয়েছে।। ৬৩ ভাগ কাজ সম্পন্ন   ঘুরে দাঁড়িয়েছে বন্দর   কলাপাড়ায় জমি অধিগ্রহন না করার দাবিতে কৃষক ও মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন   ‘পায়রা সমুদ্র বন্দর বানিজ্য সম্ভাবনার নতুন দরজা”-পটুয়াখালী চেম্বার অব কমার্সের শ্লোগান   পায়রা বন্দরে ২০২১ সালের মধ্যে বাস্তবায়ন হবে ২২ হাজার কোটির টাকার মধ্য মেয়াদী প্রকল্প   নতুন পায়রা সমুদ্রবন্দর বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ