[bangla_day] [english_date] [bangla_date]
ই-পেপার   [bangla_day] [english_date]

ভোলায় ১৯ জেলে আটক, মাছ ও জাল জব্দ
প্রকাশ: 16 October, 2018, 11:51 am |
অনলাইন সংস্করণ

ভোলায় ১৯ জেলে আটক, মাছ ও জাল জব্দ

ভোলা প্রতিনিধি।।
ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করায় ১৯ জেলেকে আটক করা হয়েছে। মঙ্গলবার (১৬ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত মৎস্য বিভাগ ও কোস্টগার্ড পৃথক অভিযান চালিয়ে এসব জেলেকে আটক করা হয়। এ সময় ১০ কেজি মা ইলিশ ও ৩ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। আটকৃতদের মধ্যে ১৭ জনকে এক বছর কারাদন্ড ও ২ জনকে জরিমানা করা হয়।

ভোলা মৎস্য বিভাগ জানায়, মঙ্গলবার সকালে ভোলা সদর উপজেলার ইলিশা এলাকার মেঘনা নদীতে মা ইলিশ শিকারের সময় ৬ জন জেলেকে আটক করা হয়। পরে আটকৃতদের ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিষ্ট্রেট ও ভোলা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ কামাল হোসেন ১ বছর কারাদন্ড প্রদান করেন। এ ছাড়ারও চরফ্যাশন উপজেলার মেঘনা ও তেঁতুলিয়া নদী থেকে ১৩ জনকে আটক করা হয়। আটকৃতদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১১ জনকে এক বছর করে কারাদন্ড ও ২ জনকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে সাংবাদিকদের জানান চরফ্যাসন উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার। এছাড়া জব্দকৃত কারেন্টজাল পুড়িয়ে বিনষ্ট করা হয় এবং মাছ গরিব ও দুস্থদের মাঝে বিতরন করা হয়।

Spread the love




সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক সংবাদসমূহ

সর্বাধিক পঠিত

সম্পাদকঃ দেলওয়ার হোসেন
নির্বাহী সম্পাদকঃ এস এম মোশারফ হোসেন মিন্টু
বার্তা সম্পাদকঃ
 
মোবাইল- 01711102472
 
Design & Developed by
  কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।   “পায়রা বন্দরের মাধ্যমে পুরো বাংলাদেশকে আমরা পরিবহন সেবা দিতে চাই” নৌ-পরিবহন প্রতিমন্ত্রী   পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে মঙ্গলবার ৪টি আনলোডার মেশিন যুক্ত হয়েছে।। ৬৩ ভাগ কাজ সম্পন্ন   ঘুরে দাঁড়িয়েছে বন্দর   কলাপাড়ায় জমি অধিগ্রহন না করার দাবিতে কৃষক ও মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন   ‘পায়রা সমুদ্র বন্দর বানিজ্য সম্ভাবনার নতুন দরজা”-পটুয়াখালী চেম্বার অব কমার্সের শ্লোগান   পায়রা বন্দরে ২০২১ সালের মধ্যে বাস্তবায়ন হবে ২২ হাজার কোটির টাকার মধ্য মেয়াদী প্রকল্প   নতুন পায়রা সমুদ্রবন্দর বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ