[bangla_day] [english_date] [bangla_date]
ই-পেপার   [bangla_day] [english_date]

বিজয়ফুল প্রতিযোগিতার তথ্য পাঠাতে হবে অধিদপ্তরে
প্রকাশ: 18 October, 2018, 1:02 pm |
অনলাইন সংস্করণ

বিজয়ফুল প্রতিযোগিতার তথ্য পাঠাতে হবে অধিদপ্তরে

সরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত অনুষ্ঠিতব্য বিজয়ফুল প্রতিযোগিতার প্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতার তথ্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠাতে দেশের জেলা শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে। অন্যদিকে প্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতা পরিদর্শন করে জেলা শিক্ষা কর্মকর্তাকে তথ্য পাঠাতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। আঞ্চলিক পরিচালকদের বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতার তথ্য অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে। বৃহস্পতিবার (১৮ অক্টোবর) অধিদপ্তর থেকে এ সংক্রান্ত চিঠি জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং অধিদপ্তরের আঞ্চলিক পরিচালকদের পাঠানো হয়েছে।

নিজস্ব প্রতিবেদক।।
নতুন প্রজন্মের কাছে মহান মুক্তিযুদ্ধের চেতনা উপলদ্ধি ও সংগ্রামী ইতিহাস জানানোর উদ্দেশ্যে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিজয় ফুল তৈরি, গল্প, কবিতা, রচনা, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, একক অভিনয়, চলচ্চিত্র নির্মাণ, দলগত দেশাত্মবোধক গান ও জাতীয় সংগীত প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এ প্রতিযোগিতার স্কুল পর্যায়ের প্রতিযোগিতা আগামী ২৮ অক্টোবর, উপজেলা পর্যায়ের প্রতিযোগিতা ৩১ অক্টোবর, জেলা পর্যায়ের প্রতিযোগিতা ২ নভেম্বর ও বিভাগ পর্যায়ের প্রতিযোগিতা ৬ নভেম্বর অনুষ্ঠিত হবে। আগামী ১৩ ডিসেম্বর বিজয়ফুল প্রতিযোগিতার জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এ প্রতিযোগিতার প্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতায় মোট অংশগ্রহণকারী শিক্ষা প্রতিষ্ঠানের নাম, মোট অংশগ্রহণকারী শিক্ষার্থী সংখ্যা, প্রতিযোগিতার বিভিন্ন পর্যায়ে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সংখ্যা এবং বিজয়ী শিক্ষার্থীদের সংখ্যা পরিদর্শন পূর্বক সংগ্রহ করে জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠাতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে। জেলা শিক্ষা কর্মকর্তা এবং আঞ্চলিক পর্যায়ের পরিচালকদের বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ও বিজয়ী শিক্ষার্থীদের চুড়ান্ত তালিকার তথ্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মনিটরিং এন্ড ইভ্যালুয়েশন উইংয়ের পরিচালক বরাবর ইমেইলে (director_mew_dshe@yahoo.com) পাঠাতে বলা হয়েছে।

Spread the love




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক সংবাদসমূহ

সর্বাধিক পঠিত

সম্পাদকঃ দেলওয়ার হোসেন
নির্বাহী সম্পাদকঃ এস এম মোশারফ হোসেন মিন্টু
বার্তা সম্পাদকঃ
 
মোবাইল- 01711102472
 
Design & Developed by
  কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।   “পায়রা বন্দরের মাধ্যমে পুরো বাংলাদেশকে আমরা পরিবহন সেবা দিতে চাই” নৌ-পরিবহন প্রতিমন্ত্রী   পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে মঙ্গলবার ৪টি আনলোডার মেশিন যুক্ত হয়েছে।। ৬৩ ভাগ কাজ সম্পন্ন   ঘুরে দাঁড়িয়েছে বন্দর   কলাপাড়ায় জমি অধিগ্রহন না করার দাবিতে কৃষক ও মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন   ‘পায়রা সমুদ্র বন্দর বানিজ্য সম্ভাবনার নতুন দরজা”-পটুয়াখালী চেম্বার অব কমার্সের শ্লোগান   পায়রা বন্দরে ২০২১ সালের মধ্যে বাস্তবায়ন হবে ২২ হাজার কোটির টাকার মধ্য মেয়াদী প্রকল্প   নতুন পায়রা সমুদ্রবন্দর বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ