[bangla_day] [english_date] [bangla_date]
ই-পেপার   [bangla_day] [english_date]

বরিশালে রিপোর্টার্স প্রশিক্ষন দিচ্ছে ওয়েভ ফাউন্ডেশন
প্রকাশ: 13 November, 2018, 5:14 am |
অনলাইন সংস্করণ

বরিশালে রিপোর্টার্স প্রশিক্ষন দিচ্ছে ওয়েভ ফাউন্ডেশন

বরিশাল প্রতিনিধি।।  এম্পাওয়ার ইয়্যুথ ফর ওয়ার্ক প্রকল্পের আওতায় বরিশাল আভাস ট্রেনিং সেন্টারে খুলনা ও বরিশালের ২৭ জন যুবদের নিয়ে রিপোর্টার্স প্রশিক্ষন শুরু হয়।

অক্সফাম বাংলাদেশ এর সহযোগিতায় বেসরকারী উন্নয়ন সংস্থা ওয়েভ ফাউন্ডেশন এই প্রশিক্ষনের আয়োজন করে।

শুক্রবার (০৯ নভেম্বর) উদ্বোধনী অনুষ্ঠানে ওয়েভ ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়ক মো: মিজানুর রহমান স্বাগত বক্তব্যের মাধ্যমে প্রশিক্ষনের উদ্ধোধন করেন।

তিনি তার বক্তব্যের মাধ্যমে প্রকল্পের তথ্য চিত্র তুলে ধরেন। অনুষ্ঠানে প্রশিক্ষক হিসেবে ছিলেন লেখক ও সাংবাদিক আনিসুর রহমান স্বপন, ডেইলি স্টার পত্রিকার সাংবাদিক সুশান্ত ঘোষ এবং শাহনামা পত্রিকার সহ সম্পাদক সুভঙ্কর চক্রবর্তী ।

সংবাদপত্র ও সাংবাদিকতার বিষয়ে ধারনা ও ইতিহাস আলোচনা করেন আনিসুর রহমান স্বপন। এ সময় তিনি উপমহাদেশের প্রথম বাংলা পত্রিকা ও তার মুদ্রন পদ্ধতি এবং পত্রিকার ক্রমবিকাশ সম্পর্কে অলোকপাত করেন। তিনি ডিজিটাল নিরাপত্তা আইন, ইভেন্ট রিপোর্টিং, উন্নয়ন সাংবাদিকতা, বায়াস রিপোট ও সাংবাদিকদের করণীয় ও সীমাবদ্ধতা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

এছাড়াও আলোচক সুভঙ্কর চক্রবর্তী সংবাদ, সংবাদের শৈলী, রিপোর্টের কাঠামো ও ধাপ সমূহ তুলে ধরেন। যুবদের অধিকার ও ক্ষমতায়নের বর্তমান প্রেক্ষাপটে সংবাদ কর্মীর ভূমিকা ও নারী ও শিশু অধিকার বিষয়ে সাংবাদিকদের করনীয় এবং রিপোর্টাসদের দক্ষতা ও গুনাবলী সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন সুবীর সাহা । প্রশিক্ষনে বিভিন্ন গ্রুপ ওয়ার্ক ও কর্মপরিকল্পনার মাধ্যমে যুব রিপোর্টাদের প্রথম দিনের সমাপ্তি ঘটে।

Spread the love




সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক সংবাদসমূহ

সর্বাধিক পঠিত

সম্পাদকঃ দেলওয়ার হোসেন
নির্বাহী সম্পাদকঃ এস এম মোশারফ হোসেন মিন্টু
বার্তা সম্পাদকঃ
 
মোবাইল- 01711102472
 
Design & Developed by
  কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।   “পায়রা বন্দরের মাধ্যমে পুরো বাংলাদেশকে আমরা পরিবহন সেবা দিতে চাই” নৌ-পরিবহন প্রতিমন্ত্রী   পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে মঙ্গলবার ৪টি আনলোডার মেশিন যুক্ত হয়েছে।। ৬৩ ভাগ কাজ সম্পন্ন   ঘুরে দাঁড়িয়েছে বন্দর   কলাপাড়ায় জমি অধিগ্রহন না করার দাবিতে কৃষক ও মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন   ‘পায়রা সমুদ্র বন্দর বানিজ্য সম্ভাবনার নতুন দরজা”-পটুয়াখালী চেম্বার অব কমার্সের শ্লোগান   পায়রা বন্দরে ২০২১ সালের মধ্যে বাস্তবায়ন হবে ২২ হাজার কোটির টাকার মধ্য মেয়াদী প্রকল্প   নতুন পায়রা সমুদ্রবন্দর বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ