[bangla_day] [english_date] [bangla_date]
ই-পেপার   [bangla_day] [english_date]

পাকস্থলী সুস্থ রাখে মাল্টা
প্রকাশ: 2 November, 2018, 12:24 pm |
অনলাইন সংস্করণ

পাকস্থলী সুস্থ রাখে মাল্টা

নিউজ ডেস্ক।।
মাল্টার ভিটামিন ‘সি’র উপাদান আমাদের শরীরে ক্যানসার প্রতিরোধে সাহায্য করে। এটি আমাদের শরীরের কোলন ক্যানসার ও ব্রেস্ট ক্যানসারের অন্যতম প্রতিষেধক হিসেবে কাজ করে। প্রতিদিন একটি করে মাল্টা খাওয়ার অভ্যাস দৃষ্টিশক্তি ভালো রাখে। রক্তের চর্বির পরিমাণ কমাতে মাল্টা সাহায্য করে। প্রবীণ, গর্ভবতী নারী, মাতৃদুগ্ধদানকারী মহিলাদের নিয়মিত মাল্টা খাওয়া উচিত বলে মনে করেন বিশেষজ্ঞরা।

মাল্টায় আছে ভিটামিন ‘সি’, ভিটামিন ‘বি’, ক্যালসিয়াম, ফসফরাস ও চর্বিমুক্ত ক্যালরি। এর ওষুধি গুণাগুণও কম নয়। শীতকালীন ঠোঁটফাটা, হাত-পায়ের তালু ফাটা রোগ রোধ করে মাল্টা। সর্দি, নাক বন্ধ থাকা, টনসিলের সমস্যা, গলাব্যথা, জ্বর জ্বর ভাব, হাঁচি-কাশি, মাথাব্যথা, ঠান্ডাজনিত দুর্বলতাসহ এ-জাতীয় সমস্যা দূর করে মাল্টা। মাল্টা পাকস্থলীকে সুস্থ রাখে। মাল্টা ভিটামিন ‘সি’ সমৃদ্ধ ফল যা অ্যান্টি অক্সিডেন্টের উৎস। এটি ত্বকে সজীবতা বজায় রাখে এবং ত্বকের বলিরেখা প্রতিরোধ করে লাবণ্য ধরে রাখে। মাল্টা ইনফেকশন প্রতিরোধে সহায়তা করে। এটি প্রদাহজনিত রোগ সারিয়ে তোলে। দাঁত, চুল, ত্বক ও নখের পুষ্টি জোগায়। এক গবেষণায় দেখা গেছে, যারা নিয়মিত মাল্টা খান, তাদের দাঁতের রোগ অনেক কম হয়। জিহ্বায় ঘা, ঠোঁটের ঘা, জ্বরের সময় জ্বরঠোসাসহ ত্বক জিহ্বার অনেক রোগ ভালো করে। নিয়মিত মাল্টা খেলে দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বেড়ে যায়।

Spread the love




সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক সংবাদসমূহ

সর্বাধিক পঠিত

সম্পাদকঃ দেলওয়ার হোসেন
নির্বাহী সম্পাদকঃ এস এম মোশারফ হোসেন মিন্টু
বার্তা সম্পাদকঃ
 
মোবাইল- 01711102472
 
Design & Developed by
  কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।   “পায়রা বন্দরের মাধ্যমে পুরো বাংলাদেশকে আমরা পরিবহন সেবা দিতে চাই” নৌ-পরিবহন প্রতিমন্ত্রী   পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে মঙ্গলবার ৪টি আনলোডার মেশিন যুক্ত হয়েছে।। ৬৩ ভাগ কাজ সম্পন্ন   ঘুরে দাঁড়িয়েছে বন্দর   কলাপাড়ায় জমি অধিগ্রহন না করার দাবিতে কৃষক ও মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন   ‘পায়রা সমুদ্র বন্দর বানিজ্য সম্ভাবনার নতুন দরজা”-পটুয়াখালী চেম্বার অব কমার্সের শ্লোগান   পায়রা বন্দরে ২০২১ সালের মধ্যে বাস্তবায়ন হবে ২২ হাজার কোটির টাকার মধ্য মেয়াদী প্রকল্প   নতুন পায়রা সমুদ্রবন্দর বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ