[bangla_day] [english_date] [bangla_date]
ই-পেপার   [bangla_day] [english_date]

পটুয়াখালীতে ১৮৬ টি মন্ডপে শারদীয় দুর্গা পূজা শুরু
প্রকাশ: 16 October, 2018, 3:48 am |
অনলাইন সংস্করণ

পটুয়াখালীতে ১৮৬ টি মন্ডপে  শারদীয় দুর্গা পূজা শুরু

জালাল উদ্দিন আহমেদ,পটুয়াখালী।।
মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন ও মঙ্গল শোভাযাত্রার মধ্যে দিয়ে পটুয়াখালী জেলায় ১৮৬ টি মন্ডপে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা শুরু হয়েছে। দর্শনার্থীদের আকর্ষনীয় করতে মন্ডপে মন্ডপে করা হয়েছে দৃষ্টিনন্দন আলোকসজ্জা।
পটুয়াখালী জেলা শহরের পুরান বাজার শ্রী মদন মোহন জিউর আখড়াবাড়ি মন্ডপে প্রধান অতিথি হিসাবে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করেন পৌরসভার মেয়র ডাঃ মোঃ শফিকুল ইসলাম ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা কাজী আলমগীর। এ সময় উপস্থিত ছিলেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এড. কমল দত্ত, সাধারন সম্পাদক কাজল বরন দাস, শুভাশীষ মুখার্জীসহ পরিষদের অন্যান্য নেতৃবৃন্দ।
পটুয়াখালী জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এ্যাডভোকেট কমল দত্ত জানান, দুর্গা দেবীর বোধন ও মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন ও মঙ্গল শোভাযাত্রার ,ধ্যে দিয়ে শারদীয় দুর্গোৎসব শুরু হয়েছে। নিরাপদে দুর্গোৎসব পালনের জন্য মন্ডপে মন্ডপে পূজা উদযাপন কমিটির মাধ্যমে নারী-পুরুষ নিয়ে স্বেচ্ছাসেবক দল করা হয়েছে। পুলিশ প্রাশাসনের পক্ষ থেকেও কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।
পটুয়াখালী পুলিশ সুপার কার্যালয় সূত্রে জানাগেছে, এ বছর জেলার ৮টি উপজেলায় ১৮৬টি মন্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হচ্ছে। সদর উপজেলায় ২৭টি, মির্জাগঞ্জ উপজেলায় ১৭টি, দুমকি উপজেলায় ০৮টি, বাউফল উপজেলায় ৬৮টি, গলাচিপা উপজেলায় ২৬টি, দশমিনা উপজেলায় ১৬টি, কলাপাড়া উপজেলায় ১৭টি এবং রাঙ্গাবালী উপজেলায় ০৭টি মন্ডপে দুর্গোৎসব অনুষ্ঠিত হচ্ছে। পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান জানান পূজা মন্ডপ সমূহে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। এ বছর দেবী দুর্গা ঘোটকে (ঘোড়া) আগমন এবং দোলায় গমন করবেন বলে পুরোহিতরা জানান।

Spread the love




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক সংবাদসমূহ

সর্বাধিক পঠিত

সম্পাদকঃ দেলওয়ার হোসেন
নির্বাহী সম্পাদকঃ এস এম মোশারফ হোসেন মিন্টু
বার্তা সম্পাদকঃ
 
মোবাইল- 01711102472
 
Design & Developed by
  কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।   “পায়রা বন্দরের মাধ্যমে পুরো বাংলাদেশকে আমরা পরিবহন সেবা দিতে চাই” নৌ-পরিবহন প্রতিমন্ত্রী   পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে মঙ্গলবার ৪টি আনলোডার মেশিন যুক্ত হয়েছে।। ৬৩ ভাগ কাজ সম্পন্ন   ঘুরে দাঁড়িয়েছে বন্দর   কলাপাড়ায় জমি অধিগ্রহন না করার দাবিতে কৃষক ও মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন   ‘পায়রা সমুদ্র বন্দর বানিজ্য সম্ভাবনার নতুন দরজা”-পটুয়াখালী চেম্বার অব কমার্সের শ্লোগান   পায়রা বন্দরে ২০২১ সালের মধ্যে বাস্তবায়ন হবে ২২ হাজার কোটির টাকার মধ্য মেয়াদী প্রকল্প   নতুন পায়রা সমুদ্রবন্দর বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ