[bangla_day] [english_date] [bangla_date]
ই-পেপার   [bangla_day] [english_date]

পটুয়াখালীতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন
প্রকাশ: 16 December, 2018, 11:05 am |
অনলাইন সংস্করণ

পটুয়াখালীতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন

 

 

পটুয়াখালী প্রতিনিধি।।
পটুয়াখালীতে যথাযোগ্য মর্যাদায় উৎসব মুখর পরিবেশে বিপুল সমাগমে বিজয় দিবস পালিত হয়েছে।
১৬ডিসেম্বর প্রত্যুষে ডিসি স্কয়ার মাঠে ৩১ বার তোপধ্বনি শেষে সকাল ৬.৩০মিনিটে জেলা প্রশাসক মো: মতিউল ইসলাম চৌধুরী ও পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান এবং জেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান মোহন মিয়া ত্রয় শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতিসৌদে পুষ্পস্তাবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিবসের সূচনা করেন। পর্যায়ক্রমে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এড.মো: শাহজাহান মিয়া। এ সময় তার সাথে ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক এড. আফজাল হোসেন, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক কাজী আলমগীর, মেয়র ডা: শফিকুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান এড. তারিকুজ্জামান মনির, সাবেক উপজেলা চেয়ারম্যান এড.সুলতান আহমেদ মৃধা, এড. হারুন অর রশীদ হাওলাদারসহ অসংখ্য নেতাকর্মী। বিএনপি মনোনীত প্রার্থী আলতাফ হোসেন চৌধুরী। তার সাথে ছিলেন ভারপ্রপ্ত সাধারন সম্পাদক এড.ওয়াহিদ সরোয়ার কালাম, সিনিয়র সহ সভাপতি মাকসুদ আহমেদ বায়জীদ পান্না, আইন বিষয়ক সম্পাদক এড.মো: মহসীন উদ্দিনসহ বিপুল সংখ্যক নেতাকর্মী। এছাড়া জাসদ, কমিউনিস্টপার্টিসহ বিভিন্ন স্কুল ও কলেজ প্রধানগণ এবং বিভিন্ন পেশাজীবী এবং সাংস্কৃতিক সংগঠনের সদস্যবৃন্দ।
সকাল সাড়ে ৮টায় এ্যাডভোকেট কাজী আবুল কাশেম স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা, পুলিশ, কারারক্ষী, আনসার ও ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বাংলাদেশ স্কাউটস্ বাদক দল, রোভার স্কাউটস্, গার্লস গাইড এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কুঁচকাওয়াজ ও মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করা হয়। সকাল সাড়ে ১০টায় জেলা সদরের পুরাতন জেলখানা, ডিসি বাংলোর দক্ষিণ পার্শ্বে এবং জেল খানার দক্ষিণ পার্শ্বে মাতুব্বর বাড়ী সংলগ্ন গণকবর জিয়ারত। বেলা ১১টায় ডিসি স্কয়ার মাঠে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান । তিতাস সিনেমা হলে বিনা টিকিটে ছাত্র-ছাত্রীদের জন্য মুক্তিযোদ্ধা ভিত্তিক চলচিত্র প্রদর্শন করা হয়। বাদ জোহর জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে বড় জামে মসজিদে কোরআন খানি, মিলাদ মাহফিল এবং অন্যান্য মসজিদে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। দুপুরে হাসপাতাল, জেলখানা,এতিমখানা,শিশু পরিবার, বৃদ্ধাশ্রম ও ভবঘুরে প্রতিষ্ঠান সমূহে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। দিবসের দিন সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স¦ায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
এছাড়া ১৫-১৬ ডিসেম্বর দুইদিন সন্ধ্যা হতে রাত ১২ টা পর্যন্ত গুরুত্বপূর্ণ সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবন ও স্থাপনাসমূহে আলোকসজ্জায় সজ্জিত করা হয়।

Spread the love




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক সংবাদসমূহ

সর্বাধিক পঠিত

সম্পাদকঃ দেলওয়ার হোসেন
নির্বাহী সম্পাদকঃ এস এম মোশারফ হোসেন মিন্টু
বার্তা সম্পাদকঃ
 
মোবাইল- 01711102472
 
Design & Developed by
  কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।   “পায়রা বন্দরের মাধ্যমে পুরো বাংলাদেশকে আমরা পরিবহন সেবা দিতে চাই” নৌ-পরিবহন প্রতিমন্ত্রী   পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে মঙ্গলবার ৪টি আনলোডার মেশিন যুক্ত হয়েছে।। ৬৩ ভাগ কাজ সম্পন্ন   ঘুরে দাঁড়িয়েছে বন্দর   কলাপাড়ায় জমি অধিগ্রহন না করার দাবিতে কৃষক ও মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন   ‘পায়রা সমুদ্র বন্দর বানিজ্য সম্ভাবনার নতুন দরজা”-পটুয়াখালী চেম্বার অব কমার্সের শ্লোগান   পায়রা বন্দরে ২০২১ সালের মধ্যে বাস্তবায়ন হবে ২২ হাজার কোটির টাকার মধ্য মেয়াদী প্রকল্প   নতুন পায়রা সমুদ্রবন্দর বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ