[bangla_day] [english_date] [bangla_date]
ই-পেপার   [bangla_day] [english_date]

পটুয়াখালীতে জাতীয় বাজেটে প্রতিবন্দীদের বরাদ্দ বৃদ্ধির দাবীতে আলোচনা সভা
প্রকাশ: 17 April, 2019, 12:00 pm |
অনলাইন সংস্করণ

পটুয়াখালীতে জাতীয় বাজেটে প্রতিবন্দীদের বরাদ্দ বৃদ্ধির দাবীতে আলোচনা সভা


পটুয়াখালী প্রতিনিধি\
এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর আয়োজনে আসন্ন ২০১৯-২০ অর্থবছরের জাতীয় বাজেটে প্রতিবন্ধী জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে, সুনির্দিষ্ট বাজেট বরাদ্দের জন্য জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পটুয়াখালীতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
১৭ এপ্রিল বুধবার বেলা ১১টচায় জেলা প্রশাসকের দরবার হলে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ নূরুল হাফিজের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন এডিডি ইন্টারন্যাশনাল এর ফিল্ড কো-অর্ডিনেটর মোঃ নাজমুল হোসাইন খান। বিশেষ অতিথির হিসাবে বক্তব্য রাখেন জেলা সমাজসেবা বিভাগের উপ-পরিচালক শীলা রাণী দাস। আরও বক্তব্য রাখেন জেলা জাসদের সাধারন সম্পাদক শ.ম.দেলওয়ার হোসেন দিলিপ, কুয়াকাটা পৌরসভার প্যানেল মেয়র মোঃ পান্না মিয়া, জৈনকাঠি ইউপি চেয়ারম্যান ফিরোজ আলম, প্রতিবন্ধী মোঃ শাহাদৎ হোসেন প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের এর পরিপত্র অনুযায়ী ইউনিয়ন পর্যায়ে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য আলাদা বাজেট বরাদ্দের জন্য নির্দেশনা দেয়া হয়েছে। বক্তারা
২০১৯-২০২০ অর্থবছরে ইউনিয়ন পরিষদে প্রতিবন্ধী জনগোষ্ঠীর জন্য নিদিষ্ট পরিমান বাজেট বরাদ্দের। জাতীয় বাজেটে প্রতিবন্ধীদের জন্য সুনির্দিষ্ট পরিমান বাজেট বরাদ্দসহ অন্যান্যসেবা সমূহ প্রাপ্তিরক্ষেত্রে এ জনগোষ্ঠীকে অগ্রাধিকার বিবেচনায় রাখার দাবী জানান। আলোচনা সভা শেষে বাজেট বরাদ্দের দাবীতে স্মারক লিপি প্রদান করা হয়।

Spread the love




সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক সংবাদসমূহ

সর্বাধিক পঠিত

সম্পাদকঃ দেলওয়ার হোসেন
নির্বাহী সম্পাদকঃ এস এম মোশারফ হোসেন মিন্টু
বার্তা সম্পাদকঃ
 
মোবাইল- 01711102472
 
Design & Developed by
  কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।   “পায়রা বন্দরের মাধ্যমে পুরো বাংলাদেশকে আমরা পরিবহন সেবা দিতে চাই” নৌ-পরিবহন প্রতিমন্ত্রী   পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে মঙ্গলবার ৪টি আনলোডার মেশিন যুক্ত হয়েছে।। ৬৩ ভাগ কাজ সম্পন্ন   ঘুরে দাঁড়িয়েছে বন্দর   কলাপাড়ায় জমি অধিগ্রহন না করার দাবিতে কৃষক ও মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন   ‘পায়রা সমুদ্র বন্দর বানিজ্য সম্ভাবনার নতুন দরজা”-পটুয়াখালী চেম্বার অব কমার্সের শ্লোগান   পায়রা বন্দরে ২০২১ সালের মধ্যে বাস্তবায়ন হবে ২২ হাজার কোটির টাকার মধ্য মেয়াদী প্রকল্প   নতুন পায়রা সমুদ্রবন্দর বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ