[bangla_day] [english_date] [bangla_date]
ই-পেপার   [bangla_day] [english_date]

নির্বাচনী হলফনামায় মিথ্যা তথ্য দিলে ব্যবস্থা নেওয়া হবে: দুদক চেয়ারম্যান
প্রকাশ: 20 November, 2018, 4:58 am |
অনলাইন সংস্করণ

নির্বাচনী হলফনামায় মিথ্যা তথ্য দিলে ব্যবস্থা নেওয়া হবে: দুদক চেয়ারম্যান

নিজস্ব প্রতিনিধি।।

নির্বাচনী হলফনামায় মিথ্যা তথ্য দিলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ। সোমবার (১৯ নভেম্বর) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন। দুদক চেয়ারম্যান বলেন, আমি বিশ্বাস করি যে, আমাদের যারা জনপ্রতিনিধি হবেন, তারা তাদের সম্পত্তির হিসাব হলফনামায় সঠিকই দেবেন। যদি কেউ সঠিক না দেয়, তার জন্য কমিশনে ‘ডেফিনেটলি’ ব্যবস্থা থাকবে। আমি মনে করি না, কোনো দুর্নীতিবাজকে আমাদের দেশের মানুষ নির্বাচিত করবে। এটা আমার বিশ্বাস হয় না। যদি এমন কিছু হয়, তাহলে আমরা আমাদের আইনের আওতায় আনার চেষ্টা করবো এবং জ্ঞাত আয়বহিভূর্ত সম্পদ অর্জনককারীদের চরিত্র জনসম্মুখে তুলে ধরবো।

দুর্নীতিবাজদের নির্বাচনে অংশগ্রহণ করতে না দেওয়ার ব্যাপারে কোনো সুপারিশ থাকবে কিনা এমন এক প্রশ্নের উত্তরে দুদক চেয়ারম্যান বলেন, নো, সুপারিশ আমাদের থাকবে না। কারণ হচ্ছে, যেকোনো নাগরিক নির্বাচন করতে পারে আরপিও অনুসারে, তাতে আমাদের কিছু করার নেই। সেটা সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন। আমরা স্বপ্রণোদিত হয়ে ইলেকশন কমিশনের কাছে ক-খ-গ (অমুক, অমুক, অমুক) কারও বিরুদ্ধে সুপারিশ করবো না। আর সাজাপ্রাপ্তদের বিষয় ইসি সিদ্ধান্ত নিবেন।

অন্য এক প্রশ্নের উত্তরে ইকবাল মাহমুদ বলেন, সামনে নির্বাচন আছে কি নেই সেটা বিবেচনা না করেই আমরা আমাদের কাজ করি। অবৈধ সম্পদ যাদের আছে, তাদেরকে আমরা ধরবো। দুর্নীতিকে হিমালয়ের পাহাড়ের মতো সমস্যা উল্লেখ করে চেয়ারম্যান বলেন, আপনি যদি ডাইনে হাত দেন দুর্নীতি, বামে হাত দেন দুর্নীতি। সেই জন্যই বলি যে শুধু আমরা একা হৈ চৈ করলে হবে না। এতে আপনাদের (সংবাদ মাধ্যম) লাগবে, সরকার লাগবে, সবাইকে লাগবে। আমরা চাই একটা সুন্দর দেশ। দুর্নীতি মুক্ত একটি দেশ। আমাদের দেশের ইজ্জত যদি চাই, তাহলে একযোগে কাজ করতে হবে।

সূত্র-দৈনিক সংবাদ

Spread the love




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক সংবাদসমূহ

সর্বাধিক পঠিত

সম্পাদকঃ দেলওয়ার হোসেন
নির্বাহী সম্পাদকঃ এস এম মোশারফ হোসেন মিন্টু
বার্তা সম্পাদকঃ
 
মোবাইল- 01711102472
 
Design & Developed by
  কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।   “পায়রা বন্দরের মাধ্যমে পুরো বাংলাদেশকে আমরা পরিবহন সেবা দিতে চাই” নৌ-পরিবহন প্রতিমন্ত্রী   পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে মঙ্গলবার ৪টি আনলোডার মেশিন যুক্ত হয়েছে।। ৬৩ ভাগ কাজ সম্পন্ন   ঘুরে দাঁড়িয়েছে বন্দর   কলাপাড়ায় জমি অধিগ্রহন না করার দাবিতে কৃষক ও মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন   ‘পায়রা সমুদ্র বন্দর বানিজ্য সম্ভাবনার নতুন দরজা”-পটুয়াখালী চেম্বার অব কমার্সের শ্লোগান   পায়রা বন্দরে ২০২১ সালের মধ্যে বাস্তবায়ন হবে ২২ হাজার কোটির টাকার মধ্য মেয়াদী প্রকল্প   নতুন পায়রা সমুদ্রবন্দর বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ