[bangla_day] [english_date] [bangla_date]
ই-পেপার   [bangla_day] [english_date]

ক্ষুধার জ্বালায় নিজের পা খেল অভুক্ত গ্রেট ডেন
প্রকাশ: 9 December, 2018, 11:30 am |
অনলাইন সংস্করণ

ক্ষুধার জ্বালায় নিজের পা খেল অভুক্ত গ্রেট ডেন

নিউজ ডেস্ক।।

খেতে দেওয়ার মুরোদ নেই, বাড়িতে শখ করে পুষেছিল আবার গ্রেট ডেন! বা হয়তো মুরোদ ছিল, কিন্তু মন ছিল না। প্রেম ছিল না বলে। বা হতে পারে, নেহাত শখের বশে কিনে পরে ঝোঁক কমেছিল দু’দিনেই। তাই যত্ন-আত্তি দূরে থাক, পেট ভরে খাবারও জোটেনি কুকুরটির। দিনের পর দিন অভুক্ত সেই গ্রেট ডেনটি কিছু না পেয়ে নিজের পায়েই খাবলা মারে। ক্ষুধার জ্বালায়। অভুক্তের জ্বালা ভুলিয়ে দেয় নিজের রক্তমাংস ছিঁড়ে খাওয়ার যন্ত্রণা।

আমেরিকার দক্ষিণ ক্যারোলিনার একটি পশুপ্রেমী সংস্থার কর্মীরা বছর ছয়েকের এই গ্রেট ডেনটিকে উদ্ধার করে যখন তাদের শেল্টারে নিয়ে যায়, বিশাল দানো চেহারা ঝুঁকে পড়েছে সামনে। ভালো করে দাঁড়ানোর ক্ষমতাও নেই। জীর্ণ, হাড় জিড়জিড়ে। ধুকুপুকু শরীরাটা জানান দিচ্ছে, সে বেঁচে আছে তবু। বাঁচার রসদ জোগানো পিছনের পা, হারিয়ে, পঙ্গু শরীরে মৃত্যুর প্রার্থনা করা ছাড়া, ওই পোষ্যের কী-ই বা করার আছে।

উদ্ধারকারী এনজিওর কর্মীরা বলেন, এত দিনে অনেক পোষ্য কুকুরকেই তারা উদ্ধার করে নিজেদের শেল্টারে আশ্রয় দিয়েছেন। কিন্তু অতীতে এমন হৃদয়বিদারক অবস্থার সম্মুখীন হতে হয়নি কখনো। জানা গিয়েছে, কুকুরটির মালিকের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হয়েছে।

Spread the love




সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক সংবাদসমূহ

সর্বাধিক পঠিত

সম্পাদকঃ দেলওয়ার হোসেন
নির্বাহী সম্পাদকঃ এস এম মোশারফ হোসেন মিন্টু
বার্তা সম্পাদকঃ
 
মোবাইল- 01711102472
 
Design & Developed by
  কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।   “পায়রা বন্দরের মাধ্যমে পুরো বাংলাদেশকে আমরা পরিবহন সেবা দিতে চাই” নৌ-পরিবহন প্রতিমন্ত্রী   পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে মঙ্গলবার ৪টি আনলোডার মেশিন যুক্ত হয়েছে।। ৬৩ ভাগ কাজ সম্পন্ন   ঘুরে দাঁড়িয়েছে বন্দর   কলাপাড়ায় জমি অধিগ্রহন না করার দাবিতে কৃষক ও মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন   ‘পায়রা সমুদ্র বন্দর বানিজ্য সম্ভাবনার নতুন দরজা”-পটুয়াখালী চেম্বার অব কমার্সের শ্লোগান   পায়রা বন্দরে ২০২১ সালের মধ্যে বাস্তবায়ন হবে ২২ হাজার কোটির টাকার মধ্য মেয়াদী প্রকল্প   নতুন পায়রা সমুদ্রবন্দর বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ