[bangla_day] [english_date] [bangla_date]
ই-পেপার   [bangla_day] [english_date]

ক্লাস চলাকালে বাউফলে ধ্বসে পড়লো বিদ্যালয়ের ছাদ
প্রকাশ: 6 November, 2018, 11:05 am |
অনলাইন সংস্করণ

ক্লাস চলাকালে বাউফলে ধ্বসে পড়লো বিদ্যালয়ের ছাদ

বাউফল প্রতিনিধি।।
বাউফল উপজেলার ৮৪নং কালাইয়া বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন একটি ভবনের শ্রেণিকক্ষের সামনের অংশ রোববার বিকেলে ধসে পড়লেও অল্পের জন্যে প্রাণে বেঁচে গেছে অর্ধশত শিক্ষার্থী। ধসে পড়ার শব্দে শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়লে দিজ্ঞ্বিদিগ ছোটাছুটি করে তারা। পরে ওই ভবনটি পরিত্যক্ত ঘোষণা করে বিদ্যালয় কর্তৃপক্ষ। এতে ওই বিদ্যালয়ে শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত হচ্ছে।
জানা গেছে, ১৮৯৪ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করা হয়। ঘূর্ণিঝড়ের কবল থেকে এলাকাবাসীকে নিরাপদে রাখতে ১৯৭২ সালে একটি সাইক্লোন শেল্টার নির্মাণ করে ঘূর্ণিঝড় সংস্থা। শিক্ষার্থীর সংখ্যা বেশি হওয়ায় বিদ্যালয়ের সাইক্লোন শেল্টারের একটি কক্ষ শ্রেণিকক্ষ হিসেবে ব্যবহার করা হয়। প্রায় ৪৭ বছরের পুরনো ভবনটির অবস্থা বেহাল। এ ভবনের ১৭টি পিলারের প্রায় সবক’টির বিভিন্ন অংশ ভেঙে রড বের হয়ে গেছে। ভবনের বিভিন্ন কক্ষে ফাটল দেখা দিয়েছে। শ্রেণি কক্ষের অভাবে প্রাণের ঝুঁকি নিয়ে ওই ভবনে পাঠদান করে আসছিলেন শিক্ষকরা।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক লাইজু বেগম বলেন, রোববার বিকেলে ভবনের তৃতীয় তলার দুই কক্ষে পাঠদান চলছিল। এমন সময় ওই তলার সামনের একটি বড় অংশ ধসে পড়ে।
এ বিষয়ে প্রধান শিক্ষক মো. ইকবাল কবীর বলেন, ভবনটি পরিত্যক্ত ঘোষণা করা এবং একটি নতুন ভবনের জন্য সংশ্নিষ্ট দপ্তরে লিখিত আবেদন পাঠানো হয়েছে। এ ঘটনার পরে বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতি কমে গেছে।

বাউফল উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. রিয়াজুল হক বলেন, শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিত করার জন্য ব্যবস্থা নেওয়া হবে। বিদ্যালয়ের জন্য নতুন একটি ভবন চেয়ে খুব শিগগিরই সংশ্নিষ্ট দপ্তরে আবেদন করা হবে।

Spread the love




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক সংবাদসমূহ

সর্বাধিক পঠিত

সম্পাদকঃ দেলওয়ার হোসেন
নির্বাহী সম্পাদকঃ এস এম মোশারফ হোসেন মিন্টু
বার্তা সম্পাদকঃ
 
মোবাইল- 01711102472
 
Design & Developed by
  কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।   “পায়রা বন্দরের মাধ্যমে পুরো বাংলাদেশকে আমরা পরিবহন সেবা দিতে চাই” নৌ-পরিবহন প্রতিমন্ত্রী   পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে মঙ্গলবার ৪টি আনলোডার মেশিন যুক্ত হয়েছে।। ৬৩ ভাগ কাজ সম্পন্ন   ঘুরে দাঁড়িয়েছে বন্দর   কলাপাড়ায় জমি অধিগ্রহন না করার দাবিতে কৃষক ও মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন   ‘পায়রা সমুদ্র বন্দর বানিজ্য সম্ভাবনার নতুন দরজা”-পটুয়াখালী চেম্বার অব কমার্সের শ্লোগান   পায়রা বন্দরে ২০২১ সালের মধ্যে বাস্তবায়ন হবে ২২ হাজার কোটির টাকার মধ্য মেয়াদী প্রকল্প   নতুন পায়রা সমুদ্রবন্দর বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ