[bangla_day] [english_date] [bangla_date]
ই-পেপার   [bangla_day] [english_date]

কলাপাড়ায় সন্ত্রাসী আফজালের জিম্মিদশা থেকে মুক্তি চায় নোমরহাট বাজারের ব্যবসায়ীরা
প্রকাশ: 23 April, 2019, 11:25 am |
অনলাইন সংস্করণ

কলাপাড়ায় সন্ত্রাসী আফজালের জিম্মিদশা থেকে মুক্তি চায় নোমরহাট বাজারের ব্যবসায়ীরা


কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।।
সন্ত্রাসী আফজালের চাঁদাবাজী ও হামলায় অতিষ্ট পটুয়াখালীর কলাপাড়ার নোমরহাট বাজারের দুই শতাধিক ব্যবসায়ী দ্বিতীয় দিনের মতো ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে ধর্মঘট করেছে। মঙ্গলবার সকাল ৭টা থেকে ১১টা পর্যন্ত নোমরহাট বাজারের ব্যবসায়ীরা আফজালের জিম্মিদশা থেকে মুক্তি চেয়ে এ কর্মসূচী পালন করে। ব্যবসায়ীদের এ ধর্মঘটে কয়েকশ গ্রামবাসী ও স্কুল শিক্ষার্থী-শিক্ষকরাও সন্ত্রাসী আফজালের শাস্তির দাবিতে একাত্মতা প্রকাশ করে ব্যবসায়ীদের সাথে।
ব্যবসায়ীদের অভিযোগ, নোমরহাট চৌরাস্তা এলাকার ব্যবসায়ী জহিরুল ইসলামকে দোকানের পজিশন দেওয়া বাবদ আফজাল হোসেন তার কাছ থেকে ৫২ হাজার টাকা গ্রহন করে। কিন্তু তাকে পজিশন না দিয়ে টাকা আত্মসাৎ করে আফজাল। গত সোমবার পাওনা টাকা চাইতে গেলে ব্যবসায়ী জহিরুলের উপর হামলা চালায় আফজাল এবং তাকে হত্যার হুমকি দেয়।
এ ঘটনায় বিক্ষুদ্ধ ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ রেখে আফজালের শাস্তির দাবিতে মানববন্ধন এবং কলাপাড়া থানা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের করে।
ব্যবসায়ীরা অভিযোগ করেন, বাজারের জায়গা দখল থেকে শুরু করে আফজাল নিয়মিত ব্যবসায়ীদের কাছ থেকে প্রতি মাসে কয়েক লাখ টাকা চাঁদা আদায় করছে। কোন ব্যবসায়ী চাঁদা দিতে অস্বীকার করলে তাদের মারধর ও মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে।
ভুক্তভোগী ব্যবসায়ী মো. নাসির মুন্সী জানান, আফজালের চাঁদাবাজী এবং অন্যায় কর্মকান্ডের প্রতিবাদ করায় তাকে মিথ্যা মামলা দিয়ে একমাস তিন দিন জেল খাটিয়েছে এই আফজাল।
এদিকে পাঁচজুনিয়া-ধানখালী মাধ্যমিক বিদ্যালয়ের রেকর্ডীয় পুকুর, জমি দখল করে মো. আফজাল হোসেন মৎস্য চাষ এবং বসতঘর নির্মান করার প্রতিবাদে বিদ্যালয়ের শিক্ষার্থীরাও বিক্ষোভ করে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুস সালাম জানায়, বিদ্যালয়ের রেকর্ডীয় জমি দীর্ঘদিন ধরে জবরদখল করে রেখেছে মো. আফজার হাওলাদার। প্রতিবাদ করায় নানা উপায়ে তিনি এবং তার স্ত্রী দিয়ে যে কাউকে নাজেহাল করে।
নোমরহাট ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আসাদুজ্জামান হাওলাদার জানান, আফজালের জুলুম অত্যাচার থেকে বাঁচতে ব্যবসায়ীরা দুই দিন ধরে ধর্মঘট ও মানববন্ধন কর্মসূচী পালন করছে। বাজারের দুই শতাধিক ব্যবসায়ী আফজালের কাছে একরকম জিম্মি।
ধানখালী ইউপি চেয়ারম্যান মো. রিয়াজ তালুকদার জানান, আফজালের অত্যাচারে নোমরহাটের ব্যবসায়ীরা অতিষ্ট।
কলাপাড়া থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মো. মনিরুল ইসলাম জানায়, ব্যবসায়ীদের দায়ের করা মামলায় আফজাল হোসেন হাওলাদারকে গ্রেফতার করে মঙ্গলবার আদালতে হস্তান্তর করা হয়েছে।

Spread the love




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক সংবাদসমূহ

সর্বাধিক পঠিত

সম্পাদকঃ দেলওয়ার হোসেন
নির্বাহী সম্পাদকঃ এস এম মোশারফ হোসেন মিন্টু
বার্তা সম্পাদকঃ
 
মোবাইল- 01711102472
 
Design & Developed by
  কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।   “পায়রা বন্দরের মাধ্যমে পুরো বাংলাদেশকে আমরা পরিবহন সেবা দিতে চাই” নৌ-পরিবহন প্রতিমন্ত্রী   পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে মঙ্গলবার ৪টি আনলোডার মেশিন যুক্ত হয়েছে।। ৬৩ ভাগ কাজ সম্পন্ন   ঘুরে দাঁড়িয়েছে বন্দর   কলাপাড়ায় জমি অধিগ্রহন না করার দাবিতে কৃষক ও মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন   ‘পায়রা সমুদ্র বন্দর বানিজ্য সম্ভাবনার নতুন দরজা”-পটুয়াখালী চেম্বার অব কমার্সের শ্লোগান   পায়রা বন্দরে ২০২১ সালের মধ্যে বাস্তবায়ন হবে ২২ হাজার কোটির টাকার মধ্য মেয়াদী প্রকল্প   নতুন পায়রা সমুদ্রবন্দর বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ