[bangla_day] [english_date] [bangla_date]
ই-পেপার   [bangla_day] [english_date]

কলাপাড়ায় বিশ্ব হাত ধোয়া দিবস পালন
প্রকাশ: 15 October, 2018, 12:34 pm |
অনলাইন সংস্করণ

কলাপাড়ায় বিশ্ব হাত ধোয়া দিবস পালন

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি ।।
পটুয়াখালীর কলাপাড়ায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে। সোমবার সকালে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে দিবসটি যথাযথ ভাবে উদযাপন করেন এফএইচ এনজিও।
আমীরাবাদ গ্রামের সকল শিশু-কিশোর এবং বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহনে “হাত ধোব নিয়মিত থাকবো সবাই স্বাস্থ্যসম্মত” এই শ্লোগান নিয়ে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালি শেষে আলচনা সভায় এফএইচ এনজিও’র রিজোনাল প্রোগ্রাম ম্যানেজার গৌতম চন্দ্র দাসের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক শ্রী জগদিস চন্দ্র হালদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় ইউপি সদস্যা মমতা রানী, আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ সুজা উদ্দিন প্রমূখ। এসময় ওই বিদ্যালয়ের সহকারি শিক্ষক এবং বিভিন্ন পেশার নারী পুরুষ উপস্তিত ছিলেন।
আলচনা সভা শেষে শিশুদের অংশগ্রহনে হাত ধোয়ার তাৎপর্য বিষয়ে উপস্থিত বক্তিতায় বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরন করা হয়।
পরে সেখানে উপস্থিত অর্ধশত গৃহিনীদের অংশগ্রহনে স্বাস্থ্য সম্মত পদ্ধতিতে হাত ধোয় কৌশল হাতেকলমে শিখিয়ে দেওয়া হয় এবং স্বাস্থ্য সম্মত পাঁচটি পদ্ধতিতে হাত ধোয়া এবং সাংসারিক কাজে স্বস্থ্যকর পদ্ধতি অবলম্বনের জন্য শপথ পড়ানো হয়।

Spread the love




সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক সংবাদসমূহ

সর্বাধিক পঠিত

সম্পাদকঃ দেলওয়ার হোসেন
নির্বাহী সম্পাদকঃ এস এম মোশারফ হোসেন মিন্টু
বার্তা সম্পাদকঃ
 
মোবাইল- 01711102472
 
Design & Developed by
  কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।   “পায়রা বন্দরের মাধ্যমে পুরো বাংলাদেশকে আমরা পরিবহন সেবা দিতে চাই” নৌ-পরিবহন প্রতিমন্ত্রী   পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে মঙ্গলবার ৪টি আনলোডার মেশিন যুক্ত হয়েছে।। ৬৩ ভাগ কাজ সম্পন্ন   ঘুরে দাঁড়িয়েছে বন্দর   কলাপাড়ায় জমি অধিগ্রহন না করার দাবিতে কৃষক ও মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন   ‘পায়রা সমুদ্র বন্দর বানিজ্য সম্ভাবনার নতুন দরজা”-পটুয়াখালী চেম্বার অব কমার্সের শ্লোগান   পায়রা বন্দরে ২০২১ সালের মধ্যে বাস্তবায়ন হবে ২২ হাজার কোটির টাকার মধ্য মেয়াদী প্রকল্প   নতুন পায়রা সমুদ্রবন্দর বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ