[bangla_day] [english_date] [bangla_date]
ই-পেপার   [bangla_day] [english_date]

কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।
প্রকাশ: 10 April, 2019, 11:34 am |
অনলাইন সংস্করণ

কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।


কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।।
পটুয়াখালীর কলাপাড়ার ধানখালী ইউনিয়নে বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থা আশুগঞ্জ পাওয়ার প্লান্ট ও ভ‚মি অধিগ্রহন শাখার ১২ কর্মকর্তা-কর্মচারীর উপর হামলার ঘটনায় সজল উকিলকে প্রধান আসামী করে ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। মঙ্গলবার রাতে আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানির নির্বাহী প্রকৌশলী আশরাফ উদ্দিন এ মামলা দায়ের করেন। মামলায় সরকারি কাজে বাধাদান ও সরকারি কর্মচারীদের ওপর হামলার অভিযোগ আনা হয়েছে।
মামলায় বলা হয়েছে কলাপাড়ার ধানখালীর পাঁচজুনিয়ায় ১৩২০ মেগাওয়াট কয়লা ভিত্তিক তাপ বিদ্যুত কেন্দ্র নির্মাণ কাজে অধিগ্রহণকৃত জমির যৌথ তফসিল কাজ করছিলেন। মঙ্গলবার দুপুরে আসামিরা অতর্কিত হামলা চালিয়ে নির্বাহী প্রকৌশলী আশরাফ উদ্দিনসহ অধিগ্রহণ শাখার কর্মচারীদের আহত করে।
মামলার সাত নম্বর আসামী শানু হাওলাদার জানান, গ্রামবাসীরা কারও ওপর সশস্ত্র হামলা করেননি। জমির মালিকসহ গ্রামবাসীরা শুধুমাত্র বাধা প্রদান করেছেন। হামলার ঘটনা মিথ্যা। এ ঘটনায় ধানখালীর পাঁচজুনিয়ায় উত্তেজনা ও গ্রেফতার আতংক বিরাজ করছে।
আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানির নির্বাহী প্রকৌশলী আশরাফ উদ্দিন জানান, বিদ্যুত প্লান্ট নির্মাণে ওখানকার ৯৩০ একর জমি অধিগ্রহণ প্রক্রিয়া চুড়ান্ত রয়েছে। যেখানে ক্ষতিগ্রস্ত জমির মালিকদের তিনগুন ক্ষতিপুরনের বিষয়টি চুড়ান্ত করা হয়েছে। এখন একটি মহল (অধিগ্রহণকৃত এলাকার বাইরের) পরিকল্পিতভাবে সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করছে।

Spread the love




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক সংবাদসমূহ

সর্বাধিক পঠিত

সম্পাদকঃ দেলওয়ার হোসেন
নির্বাহী সম্পাদকঃ এস এম মোশারফ হোসেন মিন্টু
বার্তা সম্পাদকঃ
 
মোবাইল- 01711102472
 
Design & Developed by
  কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।   “পায়রা বন্দরের মাধ্যমে পুরো বাংলাদেশকে আমরা পরিবহন সেবা দিতে চাই” নৌ-পরিবহন প্রতিমন্ত্রী   পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে মঙ্গলবার ৪টি আনলোডার মেশিন যুক্ত হয়েছে।। ৬৩ ভাগ কাজ সম্পন্ন   ঘুরে দাঁড়িয়েছে বন্দর   কলাপাড়ায় জমি অধিগ্রহন না করার দাবিতে কৃষক ও মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন   ‘পায়রা সমুদ্র বন্দর বানিজ্য সম্ভাবনার নতুন দরজা”-পটুয়াখালী চেম্বার অব কমার্সের শ্লোগান   পায়রা বন্দরে ২০২১ সালের মধ্যে বাস্তবায়ন হবে ২২ হাজার কোটির টাকার মধ্য মেয়াদী প্রকল্প   নতুন পায়রা সমুদ্রবন্দর বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ