[bangla_day] [english_date] [bangla_date]
ই-পেপার   [bangla_day] [english_date]

কলাপাড়ায় প্রধান শিক্ষকের গাফেলতিতে পিএসসি পরীক্ষায় অংশ নিতে পারছে না চার শিক্ষার্থী
প্রকাশ: 17 November, 2018, 11:33 am |
অনলাইন সংস্করণ

কলাপাড়ায় প্রধান শিক্ষকের গাফেলতিতে পিএসসি পরীক্ষায় অংশ নিতে পারছে না চার শিক্ষার্থী

মিলন কর্মকার রাজু, কলাপাড়া ।।
প্রধান শিক্ষকের গাফেলতির কারণে পরীক্ষার ফরমপূরণনহ প্রাইভেটের টাকা পরিশোধের পরও পিএসসি পরীক্ষায় অংশ নেয়া হচ্ছে না চার শিক্ষার্থীর। পটুয়াখালীর কলাপাড়ার গোলবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা বাবুলের বিরুদ্ধে এ অভিযোগ করেছেন শিক্ষার্থীদের অভিভাবকরা।
শনিবার(১৭ নভেম্বর) উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রাথমিক শিক্ষা কর্মকতার কাছে প্রেরিত অভিযোগে জানাযায়, আগামীকাল রোববার (১৮ রভেম্বর) পিএসসি পরীক্ষায় অংশ নেয়ার জন্য শিক্ষার্থী আসাদুল বিশ্বাস, সজল মৃধা, সাহাদ সরদার ও সাগর মৃধা গত বৃহস্পতিবার (১৫ নভেম্বর) পরীক্ষায় প্রবেশ আনতে বিদ্যালয়ে যায়। কিন্তু তাদের প্রবেশপত্র না দিয়ে ফেরত পাঠায় প্রধান শিক্ষক। তাৎক্ষণিক অভিভাবকরা বিদ্যালয়ে গেলে প্রধান শিক্ষক তাঁদের জানিয়ে দেয় “ওরা এ বছর পরীক্ষায় অংশগ্রহন করিতে পারিবে না। তালিকায় তাদের নাম আসে নাই”।
শিক্ষার্থী আসাদুল জানায়, আমরা মডেল পরীক্ষা দিয়েছি। তখনও আমাদের স্কুলের বাড়ান্দায় বসে পরীক্ষা নেয়া হয়েছে। এখন পরীক্ষা দিতে না পারলে তো আমাদের লেখাপড়া বন্ধ হয়ে যাবে। শিক্ষাজীবন থেকে ঝরে যাবে এক বছর।
আসাদের মা আসমা বেগম বলেন, স্যারের ফরমপূরণের টাকা,প্রাইভেটের টাকা সব দিছি। তাহলে আমার ছেলে কেন পরীক্ষা দিতে পারবে না। তালিকায় ছাত্রদের নাম কেন থাকবে না। স্যারে কী আমাগো টাকা জমা দেয়নি। একই কথা বলেন অন্য শিক্ষার্থীদের অভিভাবকরা।
তারা এ বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ম্যানেজিং কমিটিকে অবহিত করেছেন। কিন্তু প্রধান শিক্ষকের খামখেয়ালীর কারনে চার শিক্ষার্থীর শিক্ষা জীবন ঝরে য্ওায়ার শংকা দেখা দিয়েছে বলে অভিভাবকরা জানান।
প্রধান শিক্ষক গোলাম মোস্তফা বাবুল জানান, তার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা। ওই শিক্ষার্থীরা তার কাছে কোন টাকা দেয় নি। তবে কেন পরীক্ষায় অংশ নিতে পারবে না জানতে চাইলে কোন উত্তর দিতে পারেন নি।
কলাপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. জালাল আহমেদ জানান, অভিভাবকদের অভিযোগ পেয়ে অভিয়ুক্ত শিক্ষককে ডেকে পাঠানো হয়েছে। সন্ধায় (শনিবার) উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে এ বিষয়টি জানতে চাওয়া হবে। অভিযোগ প্রমানিত হলে ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

Spread the love




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক সংবাদসমূহ

সর্বাধিক পঠিত

সম্পাদকঃ দেলওয়ার হোসেন
নির্বাহী সম্পাদকঃ এস এম মোশারফ হোসেন মিন্টু
বার্তা সম্পাদকঃ
 
মোবাইল- 01711102472
 
Design & Developed by
  কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।   “পায়রা বন্দরের মাধ্যমে পুরো বাংলাদেশকে আমরা পরিবহন সেবা দিতে চাই” নৌ-পরিবহন প্রতিমন্ত্রী   পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে মঙ্গলবার ৪টি আনলোডার মেশিন যুক্ত হয়েছে।। ৬৩ ভাগ কাজ সম্পন্ন   ঘুরে দাঁড়িয়েছে বন্দর   কলাপাড়ায় জমি অধিগ্রহন না করার দাবিতে কৃষক ও মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন   ‘পায়রা সমুদ্র বন্দর বানিজ্য সম্ভাবনার নতুন দরজা”-পটুয়াখালী চেম্বার অব কমার্সের শ্লোগান   পায়রা বন্দরে ২০২১ সালের মধ্যে বাস্তবায়ন হবে ২২ হাজার কোটির টাকার মধ্য মেয়াদী প্রকল্প   নতুন পায়রা সমুদ্রবন্দর বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ