[bangla_day] [english_date] [bangla_date]
ই-পেপার   [bangla_day] [english_date]

কলাপাড়ায় নতুন আদালত ভবন প্রতিষ্ঠায় উদ্যোগ নেয়া হবে’ -মহিব্বুর রহমান এমপি
প্রকাশ: 19 April, 2019, 7:38 am |
অনলাইন সংস্করণ

কলাপাড়ায় নতুন আদালত ভবন প্রতিষ্ঠায় উদ্যোগ নেয়া হবে’ -মহিব্বুর রহমান এমপি

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি: জাতীয় সংসদের পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মো: মহিব্বুর রহমান এমপি বলেছেন, ’কলাপাড়ায় নতুন আদালত ভবন প্রতিষ্ঠা সহ আইনজীবী ও বিচারকদের সমস্যা সমাধানের লক্ষে আগামী এক মাসের মধ্যে উদ্দোগ নেয়া হবে। ভাড়াটে ভবনের ছোট পরিসরের কক্ষে বিচার কার্যক্রম চলতে পারেনা। এটা শুধু আপনাদের দাবী নয়, এটা আমারও দাবী। আদালতের সামনে প্রতিদিন রোদ-বৃষ্টিতে অপেক্ষমান থাকা বিচারপ্রার্থী মানুষের দূর্ভোগ শীঘ্রই লাঘব করা হবে। আপনাদের সাথে নিয়ে আমি এ সমস্যার সমাধানে কাজ শুরু করবো।’

বুধবার রাতে আইনজীবী ভবনে অনুষ্ঠিত কলাপাড়া চৌকি আদালত আইনজীবী কল্যান সমিতির পক্ষ থেকে অধ্যক্ষ মো: মহিব্বুর রহমান এমপিকে দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আইনজীবী সমিতির কলাপাড়া প্রতিনিধি ও কলাপাড়া চৌকি আদালত আইনজীবী কল্যান সমিতির সভাপতি অ্যাডভোকেট মো: মজিবুর রহমান চুন্নু। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সিনিয়র সহকারী জজ মো: কামাল খান, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট এএইচএম ইমরানুর রহমান, জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন স্বপন তালুকদার, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদার, নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম রাকিবুল আহসান, পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার প্রমূখ।

এর আগে অ্যাডভোকেট মো: সাইদুর রহমান ও খন্দকার নাসির উদ্দীনের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরান থেকে তেলওয়াত করেন কোর্ট মসজিদের ইমাম হাফেজ মো: মূসা এবং গীতা পাঠ করেন অ্যাডভোকেট দুলাল চন্দ্র দেবনাথ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অ্যাডভোকেট মো: মজিবুর রহমান চুন্নু। এরপর প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছায় বরন করে নেন জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন স্বপন তালুকদার। চৌকি আদালত আইনজীবী কল্যান সমিতির পক্ষ থেকে প্রধান অতিথিকে স্বর্নের শাপলা কোট পিন পরিয়ে দেন অ্যাডভোকেট মজিবুর রহমান চুন্নু। পরে নতুন জুডিসিয়াল কমপ্লেক্স ভবনের দাবী ও ছোট পরিসরের ভাড়াটে ভবনে বিদ্যুতের অনুপস্থিতে অন্ধকার কক্ষে বিচার কার্যক্রম ও আদালত ভবনের বাইরে রোদ-বৃষ্টিতে অপেক্ষমান থাকা বিচারপ্রার্থী মানুষের অবর্ননীয় দূর্ভোগের বর্ননা সম্বলিত বক্তব্য রাখেন অ্যাডভোকেট আনোয়ার হোসেন, অ্যাডভোকেট আবদুস সত্তার, অ্যাডভোকেট নাথুরাম ভৌমিক, নীলগঞ্জ ইউপি চেয়ারম্যান ও এপিপি অ্যাডভোকেট নাসির মাহমুদ, এডিশনাল জিপি শংকর চন্দ্র রায় প্রমূখ।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট এএইচএম ইমরানুর রহমান সংবর্ধনা অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্যে বলেন, ’সাম্প্রতিক সময়ে মাদকের মামলা ক্রমশ: বাড়ছে। ৭ লাখ পিচ, ৫ লাখ পিচের মত ইয়াবার বড় চালান ধরা পড়ছে এখানে। ইয়াবা মামলায় জামিন পেতে আদালতে বোর্ড পরীক্ষার প্রবেশ পত্র দাখিল করা হচ্ছে। স্কুল-কলেজ পড়–য়া শিক্ষার্থীদের ইয়াবায় আসক্তি বর্তমানে উদ্বেগের বিষয় হয়ে দাড়িয়েছে। তাই আগামী প্রজন্মকে রক্ষায় কলাপাড়াকে মাদক মুক্ত করার জন্য সকলকে একযোগে কাজ করার জন্য তিনি অনুরোধ করেন।’ সিনিয়র সহকারী জজ মো: কামাল খান বলেন, ’কলাপাড়ার দুস্থ্য, অসহায় মানুষের জন্য আইনী সহায়তা প্রদানের জন্য সরকার লিগ্যাল এইড কার্যক্রম পরিচালনা করছে। লিগ্যাল এইডের বিষয়টি শহর থেকে তৃনমূল জনপদে ছড়িয়ে দিতে ২৮ এপ্রিল সারা দেশে একযোগে লিগ্যাল এইড ডে উদযাপন করা হবে।’ এসময় কলাপাড়া সিনিয়র সহকারী জজ ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে প্রাকটিসরত সকল আইনজীবী সহ কর্মরত পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

Spread the love




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক সংবাদসমূহ

সর্বাধিক পঠিত

সম্পাদকঃ দেলওয়ার হোসেন
নির্বাহী সম্পাদকঃ এস এম মোশারফ হোসেন মিন্টু
বার্তা সম্পাদকঃ
 
মোবাইল- 01711102472
 
Design & Developed by
  কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।   “পায়রা বন্দরের মাধ্যমে পুরো বাংলাদেশকে আমরা পরিবহন সেবা দিতে চাই” নৌ-পরিবহন প্রতিমন্ত্রী   পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে মঙ্গলবার ৪টি আনলোডার মেশিন যুক্ত হয়েছে।। ৬৩ ভাগ কাজ সম্পন্ন   ঘুরে দাঁড়িয়েছে বন্দর   কলাপাড়ায় জমি অধিগ্রহন না করার দাবিতে কৃষক ও মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন   ‘পায়রা সমুদ্র বন্দর বানিজ্য সম্ভাবনার নতুন দরজা”-পটুয়াখালী চেম্বার অব কমার্সের শ্লোগান   পায়রা বন্দরে ২০২১ সালের মধ্যে বাস্তবায়ন হবে ২২ হাজার কোটির টাকার মধ্য মেয়াদী প্রকল্প   নতুন পায়রা সমুদ্রবন্দর বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ