[bangla_day] [english_date] [bangla_date]
ই-পেপার   [bangla_day] [english_date]

কলাপাড়ায় আওয়ামীলীগের নির্বাচনী অফিসে হামলা, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর, আটক-৫।। থানায় মামলা।।
প্রকাশ: 22 December, 2018, 9:10 am |
অনলাইন সংস্করণ

কলাপাড়ায় আওয়ামীলীগের নির্বাচনী অফিসে হামলা, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর, আটক-৫।। থানায় মামলা।।

কলাপাড়া প্রতিনিধি ।।

পটুয়াখালী-৪ আসনে আওয়ামীলীগের নির্বাচনী মিছিলে ইটেরা টুকরো নিক্ষেপের ঘটনায় এক বিএনপি কর্মীকে হাতেনাতে আটক করায় নির্বাচনী অফিসে হামলা করে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর করেছে বিএনপি কর্মী ও সমর্থকরা। এ সময় তাদের হামলায় আওয়ামীলীগ কর্মী হুমায়ুন কবীর, সোবাহান রাঢ়ী, আলমগীর হোসেন, আইয়ুব আলী, নাসির হাওলাদারসহ অন্তত ১০ জন আহত হয়েছে। তাদের কলাপাড়া হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। ভাংচুর করা হয়েছে একটি মোটরসাইকেল। পটুয়াখালীর কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের মোস্তফাপুর গ্রামে শুক্রবার রাতে এ ঘটনা ঘটেছে।

এ ঘটনায় কলাপাড়া থানায় ৪৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫০ জনের বিরুদ্ধে ঘটনার রাতেই মামলা দায়ের করেন আওয়ামীলীগ কর্মী নাসির উদ্দিন হাওলাদার। পুলিশ এ ঘটনায় মাসুম, মিলন মৃধা, হাসান আকন, কাদের খান ও মোকছেদ হাওলাদারকে আটক করেছে।

মামলা,পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার রাত সাড়ে সাতটার দিকে নৌকা প্রতিকের সমর্থনে নীলগঞ্জ ইউনিয়নের মোস্তফাপুর বাজারে একটি মিছিল বের হয়। মিছিলটি মোস্তফাপুর সামসুন্নাহার দাখিল মাদরাসা অতিক্রমকালে মাদরাসার ভিতর থেকে ইটপাটকেল নিক্ষেপ করে। তাৎক্ষনিক মাসুম নামের এক যুবককে হাতেনাতে আটক করে নৌকা মার্কার নির্বাচনী অফিস ‘জয় বাংলা যুব সংঘ ক্লাবে নিয়ে আসে নৌকার সমর্থকরা।

এ খবর পেয়ে বিএনপি নেতা আলম হাওলাদারের নেতৃত্বে আলমগীর মৃধা, মনির মৃধা, ইউনুচ খান, মুজাম্মেল, রেজাউল খানের নেতৃত্বে বিএনপি কর্মীরা নির্বাচনী অফিসে ভাংচুর চালায় এবং বঙ্গবন্ধুর, শেখ হাসিনার ছবি ও আওয়ামীলীগ কর্মী নাসির হাওলাদারের একটি মোটর সাইকেল ভাংচুর করে। খবর পেয়ে কলাপাড়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ ব্যাপারে কেন্দ্রীয় বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবং ঐক্যফ্রন্টের (বিএনপি) প্রার্থী এবিএম মোশাররফ হোসেন সাংবাদিকদের জানান,দেশের বর্তমান যে পরিস্থিতি তাতে বিএনপির নেতা-কর্মীদের ভাংচুর করা অসম্ভব। নির্বাচনে বিএনপি যাতে মাঠে না থাকতে পারে তার জন্য পরিকল্পিতভাবে এ ঘটনা সাজিয়ে মামলা দেয়া হয়েছে। যারা নির্বাচনী দায়িত্ব পালন করবেন তাদেরকেই আসামী করা হয়েছে।

কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব এসএম রাকিবুল আহসান জানান, আওয়ামীলীগের মিছিলে ইটপাটকেল করার সঙ্গে জড়িতকে হাতেনাতে আটক করায় ক্ষিপ্ত হয়ে বিএনপির নেতা-কর্মী ও সমর্থকরা জয় বাংলা যুব সংঘ ক্লাবে হামলা চালায়। তারা জাতির জনক বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর করে।

কলাপাড়া থানার ওসি মো. মনিরুল ইসলাম জানান, হামলার ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। পুলিশ মামলার পাঁচ আসামী গ্রেফতার করেছে। বর্তমানে সেখানকার পরিস্থিতি শান্ত রয়েছে।

Spread the love




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক সংবাদসমূহ

সর্বাধিক পঠিত

সম্পাদকঃ দেলওয়ার হোসেন
নির্বাহী সম্পাদকঃ এস এম মোশারফ হোসেন মিন্টু
বার্তা সম্পাদকঃ
 
মোবাইল- 01711102472
 
Design & Developed by
  কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।   “পায়রা বন্দরের মাধ্যমে পুরো বাংলাদেশকে আমরা পরিবহন সেবা দিতে চাই” নৌ-পরিবহন প্রতিমন্ত্রী   পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে মঙ্গলবার ৪টি আনলোডার মেশিন যুক্ত হয়েছে।। ৬৩ ভাগ কাজ সম্পন্ন   ঘুরে দাঁড়িয়েছে বন্দর   কলাপাড়ায় জমি অধিগ্রহন না করার দাবিতে কৃষক ও মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন   ‘পায়রা সমুদ্র বন্দর বানিজ্য সম্ভাবনার নতুন দরজা”-পটুয়াখালী চেম্বার অব কমার্সের শ্লোগান   পায়রা বন্দরে ২০২১ সালের মধ্যে বাস্তবায়ন হবে ২২ হাজার কোটির টাকার মধ্য মেয়াদী প্রকল্প   নতুন পায়রা সমুদ্রবন্দর বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ