[bangla_day] [english_date] [bangla_date]
ই-পেপার   [bangla_day] [english_date]

কলাপাড়ার চাড়িপাড়া বেড়িবাঁধ ভাঙ্গন রোধে স্থায়ী প্রকল্প গ্রহন করা হবে- পানি সম্পদ প্রতিমন্ত্রী
প্রকাশ: 5 May, 2019, 11:48 am |
অনলাইন সংস্করণ

কলাপাড়ার চাড়িপাড়া বেড়িবাঁধ ভাঙ্গন রোধে স্থায়ী প্রকল্প গ্রহন করা হবে- পানি সম্পদ প্রতিমন্ত্রী


কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি ।।
পটুয়াখালীর কলাপাড়ার চাড়িপাড়া বেড়িবাঁধ ভাঙ্গন রোধে স্থায়ী প্রকল্প গ্রহন করা হবে। কিছুদিনের মধ্যেই এ কাজ শুরি করা হবে। ভাঙ্গন ও নদীর পানি প্রবেশ ঠেকাতে বাঁধের জিও ব্যাগ ফেলা হবে। রোববার দুপুরে পটুয়াখালীর কলাপাড়ার লালুয়া ইউনিয়নের চাড়িপাড়া ভাঙ্গা বাঁধ পরিদর্শণে এসে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপিএ কথা বলেন।

তিনি বলেন, যেহেতু চাড়িপাড়া পায়রা বন্দরের আওতাভূক্ত তাই বাঁধ প্রটেকশনে স্থায়ী প্রকল্প নেয়া হবে। চাড়িপাড়ার দূর্ভোগ কবলিত মানুষের উদ্দেশ্যে বলেন-আপনাদের আর কস্ট করতে হবে না। আমাদের প্রথম লক্ষ্য যাতে ভাঙ্গা বেড়িবাঁধ দিয়ে গ্রামে পানি প্লাবিত না হয়। এই মুহুর্তে নদীতে অনেক পানি। তাই নদীর পানির প্রবাহ একটু কমলেই জিও ব্যাগ ফেলা হবে।

পানিসম্পদ প্রতিমন্ত্রী বলেন, ঘূর্নিঝড় ফণীর প্রভাবে সুনামগঞ্জেরর পাঁচটি হাওর প্লাবিত হলেও ফষলের কোন ক্ষতি হয়নি। কৃষকরা তাদের ফষল ঘরে তুলতে পেরেছে। আগামীতে যাতে কৃষকরা দূর্ভোগে না পড়ে এজন্য আগামীত আগাম পদক্ষেপ নেয়া হবে।

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক কলাপাড়ার পায়রা সমুদ্র বন্দর থেকে স্পিডবোটে যোগে চাড়িপাড়া ভেঙ্গে যাওয়া বেড়িবাঁধ এলাকা পরিদর্শণ করেন। তিঁনি হ্যান্ডমাইকে দূর্গত গ্রামবাসীদের সব ধরনের সহায়তার আশ্বাস দেন।

এসময় পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম , কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তানভীর রহমান, উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালেব তালুকদার, ইউপি চেয়ারম্যান শওকত হোসেন বিশ্বাস তপন ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় ফণীর জলোচ্ছাসে লালুয়া ইউনিয়নের চাড়ি বেড়িবাঁধের ভাঙ্গ্ া অংশ দিয়ে রামনাবাদ নদীর পানি প্রবেশ করে ১৬টি গ্রাম প্লাবিত হয়। এতে প্রতিটি জোয়ারে প্লাবিতদ হয় অন্তত ১০ হাজার মানুষ ও কয়েক হাজার একর ফষলী জমির ক্ষেত।

Spread the love




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক সংবাদসমূহ

সর্বাধিক পঠিত

সম্পাদকঃ দেলওয়ার হোসেন
নির্বাহী সম্পাদকঃ এস এম মোশারফ হোসেন মিন্টু
বার্তা সম্পাদকঃ
 
মোবাইল- 01711102472
 
Design & Developed by
  কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।   “পায়রা বন্দরের মাধ্যমে পুরো বাংলাদেশকে আমরা পরিবহন সেবা দিতে চাই” নৌ-পরিবহন প্রতিমন্ত্রী   পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে মঙ্গলবার ৪টি আনলোডার মেশিন যুক্ত হয়েছে।। ৬৩ ভাগ কাজ সম্পন্ন   ঘুরে দাঁড়িয়েছে বন্দর   কলাপাড়ায় জমি অধিগ্রহন না করার দাবিতে কৃষক ও মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন   ‘পায়রা সমুদ্র বন্দর বানিজ্য সম্ভাবনার নতুন দরজা”-পটুয়াখালী চেম্বার অব কমার্সের শ্লোগান   পায়রা বন্দরে ২০২১ সালের মধ্যে বাস্তবায়ন হবে ২২ হাজার কোটির টাকার মধ্য মেয়াদী প্রকল্প   নতুন পায়রা সমুদ্রবন্দর বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ