[bangla_day] [english_date] [bangla_date]
ই-পেপার   [bangla_day] [english_date]

কলাপাড়ার চম্পাপুরে বখাটেদের হামলায় ২০ এসএসসি পরীক্ষার্থীসহ আহত ২১
প্রকাশ: 20 January, 2019, 12:06 pm |
অনলাইন সংস্করণ

কলাপাড়ার চম্পাপুরে বখাটেদের হামলায় ২০ এসএসসি পরীক্ষার্থীসহ আহত ২১


মিলন কর্মকার রাজু।।
এস এস সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধণার চাঁদা তোলাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের উপর বখাটেদের হামলায় ২০ এসএসসি পরীক্ষার্থী ও এক দশম শ্রেণির ছাত্রী আহত হয়েছে। পটুয়াখালীর কলাপাড়া উপজেলার চম্পাপুর ইউনিয়নের পাটুয়া আল-আমিন মাধ্যমিক বিদ্যালয় মাফে রোববার (২০ জানুয়ারি) দুপুরে এ হামলার ঘটনা ঘটেছে। বহিরাগত বখাটে মেহেদী, মাসুম মাস্টার, তছলিম মৃধাসহ ১০/১২ জনে পরীক্ষার্থীদের ওপর হামলা চালায় বলে বিদ্যালয়েরশিক্ষার্থী ও অভিভাবকরা অভিযোগ করেন।
হামলায় আহত ২০ এসএসসি পরীক্ষার্থীর মধ্যে ১৪ জন ছাত্রী রয়েছে। আহতদের মধ্যে মামুন হোসেন, রেজাউল গাজী, শাকিল গাজী, জুয়েল হোসেন, শাওন হোসেন ও নিপুসহ সাতজনকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর আহত আহতরা হচ্ছে সুমাইয়া, রহিমা, রীপা, তানজিলা, জুলিয়া, মুনমুন, সাদিকুননীরা, রিতা, মোনালিসা, লামিয়া, রিয়ামনি, মনিয়ম, শারমিন, বুশরা ও রিয়া। এর মধ্যে রিয়া দশম শ্রেণির ছাত্রী। বাকিরা এবছর এসএসসি পরীক্ষার্থী। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি অভিভাবক বজলু প্যাদা জানান, বিদ্যালয়ের অফিস সহকারী মাসুম বখাটে ও মাদকসেবী। তার মেয়েকেও মারধর করা হয়েছে বলে অভিযোগ করেছেন। এ হামলার সময় ছাত্র-ছাত্রীদেও আর্তচিৎকারে গোটা এলাকা জুড়ে আতংক ছড়িয়ে পড়ে। বন্ধ হয়ে যায় বিদ্যালয়ের পাঠদান। খবর পেয়ে কলাপাড়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌছলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।
শিক্ষার্থীরা অভিযোগ করেন, হঠাৎ করে বাইরে থেকে ১০-১২জন ছেলেরা এসে তাদের উপর অতর্কিত হামলা করে এবং তাদের যে টাকা চাঁদা ধার্য্য করা হয়েছে তা দিতে বলে। ক্লাক মাসুম তাদের উপর হামলার নির্দেশ দেয় বলে শিক্ষার্থীদের অভিযোগ। এ ঘটনার বিচার না হলে শিক্ষার্থীরা ক্লাস বর্জনসহ কঠোর কর্মসূচী ঘোষনা করবে বলে জানান। তাঁদের সাথে একাত্মতা প্রকাশ করেন শিক্ষার্থীদের অভিভাবক ও এলাকাবাসী। তারাও এ হামলায় জড়িতদের প্রকাশ্যে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।
এ ব্যাপারে কলাপাড়া থানার ওসি মো. এনিরুল ইসলাম জানান, ঘটনা শোনার সঙ্গে সঙ্গে একজন কর্মকর্তাসহ ফোর্স পাঠিয়ে আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তানভীর রহমান জানান, ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য পুলিশ প্রশাসনকে নির্দেশনা দেয়া হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
শিক্ষার্থীদের উপর হামলায় অভিযুক্ত অফিস সহকারী মো. মাসুম জানান, ছাত্ররা ক্লাশে বসে আজকে আগে মারামারি করেছে যার ফয়সালা করা হয়। কিন্তু মনের দিক থেকে কেউ মেনে নেয়নি। ফের স্কুলের নিচে গিয়ে মারামারি শুরু করে। তবে যারা এ ঘটনার সঙ্গে অনেকটা জড়িত তারা তাঁর (মাসুমের) বাড়ির ছেলেপান বলে তাকে দোষারোপ করা হচ্ছে। তিনি এ ঘটনার সঙ্গে জড়িত নন বলে দাবী কর

Spread the love




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক সংবাদসমূহ

সর্বাধিক পঠিত

সম্পাদকঃ দেলওয়ার হোসেন
নির্বাহী সম্পাদকঃ এস এম মোশারফ হোসেন মিন্টু
বার্তা সম্পাদকঃ
 
মোবাইল- 01711102472
 
Design & Developed by
  কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।   “পায়রা বন্দরের মাধ্যমে পুরো বাংলাদেশকে আমরা পরিবহন সেবা দিতে চাই” নৌ-পরিবহন প্রতিমন্ত্রী   পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে মঙ্গলবার ৪টি আনলোডার মেশিন যুক্ত হয়েছে।। ৬৩ ভাগ কাজ সম্পন্ন   ঘুরে দাঁড়িয়েছে বন্দর   কলাপাড়ায় জমি অধিগ্রহন না করার দাবিতে কৃষক ও মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন   ‘পায়রা সমুদ্র বন্দর বানিজ্য সম্ভাবনার নতুন দরজা”-পটুয়াখালী চেম্বার অব কমার্সের শ্লোগান   পায়রা বন্দরে ২০২১ সালের মধ্যে বাস্তবায়ন হবে ২২ হাজার কোটির টাকার মধ্য মেয়াদী প্রকল্প   নতুন পায়রা সমুদ্রবন্দর বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ