[bangla_day] [english_date] [bangla_date]
ই-পেপার   [bangla_day] [english_date]

এক সপ্তাহ পিছিয়ে ভোট ৩০ ডিসেম্বর
প্রকাশ: 12 November, 2018, 12:41 pm |
অনলাইন সংস্করণ

এক সপ্তাহ পিছিয়ে ভোট ৩০ ডিসেম্বর

নিজস্ব প্রতিনিধি।।

জাতীয় ঐক্যফ্রন্টসহ বিভিন্ন জোটের দাবির পরিপ্রেক্ষিতে ভোটের তারিখ এক সপ্তাহ পিছিয়ে ৩০ ডিসেম্বর নির্ধারণ করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল পুন:নির্ধারণ করেছে নির্বাচন কমিশন (ইসি)। পুন:তফসিল অনুযায়ি মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর। সোমবার (১২ নভেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা এসব কথা জানান।

সিইসি কে এম নূরুল হুদা বলেন, আমরা তফসিল পুন:নির্ধারণের সিদ্ধান্ত নিয়েছি। ২৮ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করা যাবে। ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ হবে। সিইসি বলেন, নির্বাচনে সকল দলের অংশগ্রহণ আশা করেছিলাম এবং তা হয়েছে। এ জন্য দলগুলোকে অভিনন্দন জানাই। ঐক্যফ্রন্টসহ বিরোধী দলগুলো পুন:তফসিলের আবেদন জানিয়েছিল, তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে আমরা পুন:তফসিলের সিদ্ধান্ত নিয়েছি। সিইসি বলেন, তফসিলের অন্যান্য তারিখ পরে জানানো হবে।

গত ৮ নভেম্বর ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৩ ডিসেম্বর ভোট গ্রহণের দিন ধার্য করা হয়েছিল। এ ছাড়া মনোনয়নপত্র জমার শেষ তারিখ ছিল ১৯ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই ২২ নভেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ছিল ২৯ নভেম্বর।

জাতীয় ঐক্যফ্রন্ট ও যুক্তফ্রন্ট নির্বাচন কমিশনকে (ইসি) চিঠি দিয়ে ভোট পেছানোর দাবি জানায়। ঐক্যফ্রন্ট রোববার (১১ নভেম্বর) নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়ে তফসিল এক মাস পেছানোর দাবি জানায়। আর বি. চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট ভোটের তারিখ ও অন্যান্য তারিখ এক সপ্তাহ পেছানোর দাবি জানায়। দুটি জোটই রোববার ইসিতে আলাদা চিঠি দেয়।

এছাড়া বাম গণতান্ত্রিক জোটও পুন:তফসিলের দাবি জানায়। এদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, ইসি তফসিল পেছাতে চাইলে আওয়ামী লীগ আপত্তি করবে না। জাতীয় পার্টির (জাপা) মহাসচিব এ.বি.এম রুহুল আমিন হাওলাদার বলেন, ভোটের তারিখ পেছানো, না পেছানো, এটা ইসির এখতিয়ার। ইসি প্রয়োজন মনে করলে তারিখ পেছাতে পারে। আমাদের কোন আপত্তি নেই। তবে জাপা নির্বাচনের জন্য প্রস্তুত আছে।

সূত্র-সংবাদ

Spread the love




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক সংবাদসমূহ

সর্বাধিক পঠিত

সম্পাদকঃ দেলওয়ার হোসেন
নির্বাহী সম্পাদকঃ এস এম মোশারফ হোসেন মিন্টু
বার্তা সম্পাদকঃ
 
মোবাইল- 01711102472
 
Design & Developed by
  কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।   “পায়রা বন্দরের মাধ্যমে পুরো বাংলাদেশকে আমরা পরিবহন সেবা দিতে চাই” নৌ-পরিবহন প্রতিমন্ত্রী   পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে মঙ্গলবার ৪টি আনলোডার মেশিন যুক্ত হয়েছে।। ৬৩ ভাগ কাজ সম্পন্ন   ঘুরে দাঁড়িয়েছে বন্দর   কলাপাড়ায় জমি অধিগ্রহন না করার দাবিতে কৃষক ও মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন   ‘পায়রা সমুদ্র বন্দর বানিজ্য সম্ভাবনার নতুন দরজা”-পটুয়াখালী চেম্বার অব কমার্সের শ্লোগান   পায়রা বন্দরে ২০২১ সালের মধ্যে বাস্তবায়ন হবে ২২ হাজার কোটির টাকার মধ্য মেয়াদী প্রকল্প   নতুন পায়রা সমুদ্রবন্দর বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ