[bangla_day] [english_date] [bangla_date]
ই-পেপার   [bangla_day] [english_date]

এই এক টুকরো পাথরের দাম ৩ কোটি ৯২ লক্ষ টাকা!
প্রকাশ: 1 November, 2018, 6:48 am |
অনলাইন সংস্করণ

এই এক টুকরো পাথরের দাম ৩ কোটি ৯২ লক্ষ টাকা!

নিউজ ডেস্ক।।
এক টুকরো পাথর আর তার দাম প্রায় ৩ কোটি ৯২ লক্ষ টাকা! হীরা বা চুনি-পান্না নয়, দেখতে অতি সাধারণ পাথরের মতোই। অযোধ্যা, শুশুনিয়া পাহাড়ের আশেপাশে এমন পাথরের টুকরো পড়ে থাকতে অনেকেই দেখেছেন। ভাবছেন, তাহলে এর দাম ৩ কোটি ৯২ লক্ষ টাকা হল কী করে? কারণ, এই পাথরের টুকরোটি চাঁদ থেকে পৃথিবীতে আমদানী করা হয়েছে। আর তাই এই পাথরের দাম নিলামে দাঁড়াল ৬,০০,০০০ মার্কিন ডলার।

সম্প্রতি মার্কিন মুলুকের বস্টনে নিলামে ওঠে ১২ পাউন্ড (প্রায় সাড়ে ৫ কিলোগ্রাম) ওজনের এই পাথরটি। জানা গিয়েছে, গত বছর উত্তর পশ্চিম আফ্রিকার একটি মরুভূমি অঞ্চলে খোঁজ মেলে ৩ লক্ষ ৮৪ হাজার ৪০০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করে চাঁদ থেকে পৃথিবীর মাটিতে এসে পৌঁছানো এই পাথরের টুকরোটির।

চাঁদের পাথরটি অনলাইনে নিলামের জন্য ১১ অক্টোবর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত রেখেছিল বস্টনের নিলামী সংস্থা আরআর অকশন। এই নিলামী সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, নিলামে সাড়ে ৫ কিলোগ্রাম ওজনের চাঁদের পাথরটি কিনেছেন ভিয়েতনামের এক ব্যক্তি। আপাতত ভিয়েতনামের তাম চক প্যাগোডা চত্ত্বরে পাথরটি প্রদর্শিত হচ্ছে। তবে ক্রেতার কোনও পরিচয় এখনও জানা যায়নি।

Spread the love




সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক সংবাদসমূহ

সর্বাধিক পঠিত

সম্পাদকঃ দেলওয়ার হোসেন
নির্বাহী সম্পাদকঃ এস এম মোশারফ হোসেন মিন্টু
বার্তা সম্পাদকঃ
 
মোবাইল- 01711102472
 
Design & Developed by
  কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।   “পায়রা বন্দরের মাধ্যমে পুরো বাংলাদেশকে আমরা পরিবহন সেবা দিতে চাই” নৌ-পরিবহন প্রতিমন্ত্রী   পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে মঙ্গলবার ৪টি আনলোডার মেশিন যুক্ত হয়েছে।। ৬৩ ভাগ কাজ সম্পন্ন   ঘুরে দাঁড়িয়েছে বন্দর   কলাপাড়ায় জমি অধিগ্রহন না করার দাবিতে কৃষক ও মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন   ‘পায়রা সমুদ্র বন্দর বানিজ্য সম্ভাবনার নতুন দরজা”-পটুয়াখালী চেম্বার অব কমার্সের শ্লোগান   পায়রা বন্দরে ২০২১ সালের মধ্যে বাস্তবায়ন হবে ২২ হাজার কোটির টাকার মধ্য মেয়াদী প্রকল্প   নতুন পায়রা সমুদ্রবন্দর বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ