[bangla_day] [english_date] [bangla_date]
ই-পেপার   [bangla_day] [english_date]

উপকূল দিবস উপলক্ষে কলাপাড়ায় শোভাযাত্রা ও আলোচনা সভা
প্রকাশ: 12 November, 2018, 12:07 pm |
অনলাইন সংস্করণ

উপকূল দিবস উপলক্ষে কলাপাড়ায় শোভাযাত্রা ও আলোচনা সভা

কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি।।
‘উপকূলের জন্য হোক একটি দিন, জোড়ালো হোক উপক‚ল সুরক্ষার দাবি’ এমন শ্লোগানকে সামনে রেখে ১৯৭০ সালের ১২ নভেম্বর প্রলয়ংকারী ঘূর্ণিঝড়ে প্রয়াত উপক‚লবাসীর স্মরণে পটুয়াখালীর কলাপাড়ায় উপকূল দিবস পালন করা হয়েছে। শোভাযাত্রা, আলোচনা সভার মাধ্যমে সোমবার কলাপাড়া প্রেসক্লাব এ দিবসটি পালন করেছে। এ ছাড়া কুয়াকাটা প্রেসক্লাবের উদ্যোগেও দিবসটি আলাদাভাবে পালন করা হয়েছে। ১২ নভেম্বর দিনটিকে ‘উপকূল দিবস’ ঘোষনার দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে।
কলাপাড়া প্রেসক্লাবের সহ-সভাপতি জীবন কুমার মন্ডলের সভাপতিত্বে দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা করেন কলাপাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. হুমায়ুন কবীর, কলাপাড়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক নেছারউদ্দিন আহমেদ টিপু, কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি এ এম মিজানুর রহমান, কলাপাড়া প্রেসক্লাবের দপ্তর সম্পাদক জসীম পারভেজ, কলাপাড়া প্রেসক্লাবের সদস্য অমল মুখার্জী, কলাপাড়া দলিল লেখক সমবায় সমিতির সদস্য মু. শাহজাহান সিরাজ, গৌরবজ্জল ৯৯ সংগঠনের প্রধান সমন্বয়ক এস এম শামসুল আরেফিন প্রমুখ। আলোচনা সভা সঞ্চালনা করেন কলাপাড়া প্রেসক্লাবের সদস্য এস এম মোশারফ হোসেন মিন্টু। এর আগে কলাপাড়া প্রেসক্লাব চত্বর থেকে এক শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি কলাপাড়া পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কলাপাড়া প্রেসক্লাব চত্বরে এসে শেষ হয়।
২০১৭ সাল থেকে উপকূলের জেলা ও উপজেলা পর্যায়ে এ দিবসটি পালন করা হচ্ছে। উদ্যোক্তা প্রতিষ্ঠান উপকূল বাংলাদেশ, কোস্টাল জার্নালিষ্ট ফোরাম অফ বাংলাদেশ (সিজেএফবি), নির্ঝর এন্টারপ্রাইজ এবং আলোকযাত্রা দলের সহায়তায় এ দিবসটি পালন করা হয়েছে।

Spread the love




সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক সংবাদসমূহ

সর্বাধিক পঠিত

সম্পাদকঃ দেলওয়ার হোসেন
নির্বাহী সম্পাদকঃ এস এম মোশারফ হোসেন মিন্টু
বার্তা সম্পাদকঃ
 
মোবাইল- 01711102472
 
Design & Developed by
  কলাপাড়ায় বিদ্যুত কেন্দ্র নির্মানকারী সংস্থার কর্মকর্তাদের উপর হামলা,অর্ধশত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা।।   “পায়রা বন্দরের মাধ্যমে পুরো বাংলাদেশকে আমরা পরিবহন সেবা দিতে চাই” নৌ-পরিবহন প্রতিমন্ত্রী   পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে মঙ্গলবার ৪টি আনলোডার মেশিন যুক্ত হয়েছে।। ৬৩ ভাগ কাজ সম্পন্ন   ঘুরে দাঁড়িয়েছে বন্দর   কলাপাড়ায় জমি অধিগ্রহন না করার দাবিতে কৃষক ও মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন   ‘পায়রা সমুদ্র বন্দর বানিজ্য সম্ভাবনার নতুন দরজা”-পটুয়াখালী চেম্বার অব কমার্সের শ্লোগান   পায়রা বন্দরে ২০২১ সালের মধ্যে বাস্তবায়ন হবে ২২ হাজার কোটির টাকার মধ্য মেয়াদী প্রকল্প   নতুন পায়রা সমুদ্রবন্দর বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ